রাঙ্গামাটিতে সর্বশেষ ডেঙ্গু রোগী শনাক্ত ৭৮ জন: সিভিল সার্জন

fec-image

রাঙ্গামাটি সিভিল সার্জন ডাঃ শহীদ তালুকদার বলেছেন, রাঙ্গামাটিতে সর্বশেষ ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে ৭৮ জন। তবে এই রোগে রাঙ্গামাটিতে এখনও পর্যন্ত মৃত্যুর মত কোন ঘটনা ঘটেনি। দেশের অন্যান্য এলাকায় ডেঙ্গুর প্রাদুর্ভাব মহামারী আকার ধারণ করলেও রাঙ্গামাটিতে ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণের মধ্যে রয়েছে।

শনিবার (৭ সেপ্টেম্বর) সকালে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) ও সচেতন নাগরিক কমিটি (সনাক) এর উদ্যোগে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়কের কক্ষে স্বাস্থ্য সেবার মান উন্নয়নে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

তিনি আরো বলেন, ডেঙ্গু ও চিকনগুনিয়া সম্পর্কিতপূর্ব সচেতনতামূলক প্রচারনার ফলে ডেঙ্গু ও চিকনগুনিয়ার প্রাদুর্ভাব থেকে মুক্ত হয়েছিল বলে অনেকে মত প্রকাশ করেন।তবে এ ক্ষেত্রে পৌর কর্তৃপক্ষও ডেঙ্গু মোকাবিলায় গভীরভাবে কাজ করেছে বলে তিনি উল্লেখ করেন।

সনাক সভাপতি জনাব অমলেন্দু হাওলাদার বলেন, রাঙ্গামাটির স্বাস্থ্যসেবার মান উন্নয়নে সবার সম্মিলিত উদ্যোগ প্রয়োজন এবং সকলের সহযোগিতায় স্বাস্থ্য সেবার মান বৃদ্ধি পাবে এবং জনবান্ধব হাসপাতালে পরিণত হবে।

এ সময় সভায় টিআইবি’র এরিয়া ম্যানেজার বেনজিন চাকমার সঞ্চালনায় এবং সনাক সভাপতি অমলেন্দু হাওলাদার এর সভাপতিত্বে সনাক-সদস্য জনাব মুজিবুল হক বুলবুল, মিহির বরন চাকমা, এঞ্জেলা দেওয়ান, স্বজন সদস্য ডা: রনজিত নাথ, রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. শওকত আকবর, ডা. গৌরব দেওয়ান বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − two =

আরও পড়ুন