রাঙ্গামাটিতে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের কর্মকর্তাদের প্রশিক্ষণ

fec-image

রাঙ্গামাটিতে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের কর্মকর্তা ও কর্মচারীদের ৫দিনব্যাপী সঞ্জীবনী প্রশিক্ষণ কর্মশালা রবিবার (২২ডিসেম্বর) সকালে শহরের আঞ্চলিক জনসংখ্যা প্রশিক্ষণ ইনস্টিটিউটে (আরপিটিআই) শুরু হয়েছে।

অনুষ্ঠানে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের (জনসংখ্যা ও পরিবার কল্যাণ ও আইন অনুবিভাগ) এর অতিরিক্ত সচিব নীতিশ চন্দ্র সরকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ও আরপিটিআই এর আহ্বায়ক রেমলিয়ানা পাংখোয়া, রাঙ্গামাটির অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক এসএম শফি কামাল, সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার, পরিবার পরিকল্পনা দপ্তরের উপ-পরিচালক বেগম সাহানওয়াজ, আরপিটিআই এর অধ্যক্ষ ওবায়দুর রহমান সরদার বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বক্তরা পার্বত্য শান্তিচুক্তির আলোকে জেলা পরিষদে হস্থান্তরিত সরকারি বিভাগের কার্যক্রম, কাপ্তাই হ্রদের ইতিহাস, এখানকার বসবাসরত নৃ-গোষ্ঠীদের কৃষ্টি, ঐতিহ্য-সংস্কৃতি, দূর্গম এলাকায় সরকারি সেবা কার্যক্রম’সহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষনার্থীদের ধারনা প্রদান করেন।

বক্তরা বলেন, সমতলের চাইতে পার্বত্য জেলাগুলোর সার্বিক প্রেক্ষাপট ভিন্ন। তাই এখানকার দূর্গম এলাকায় সরকারি বেসরকারি সেবা পৌছাতে কিছুটা বিলম্ব হয়। তাই এখানকার দূর্গম এলাকার কথা মাথায় রেখে আপনাদেরকেউ সহযোগিতা করে যেতে হবে।

বক্তরা আরও বলেন, আমরা এক এক কর্মকর্তা ভিন্ন ভিন্ন জেলার হলেও আমাদের সকলের লক্ষ্য উদ্দেশ্য একটাই সেটা হচ্ছে জনসেবা এবং বর্তমান সরকারের ভিশন ২০২১ ও ২০৪১ সালের স্বপ্ন বাস্তবায়ন করা। তাই যার যার অবস্থান থেকে সরকারের সেই স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাওয়ার আহ্বান জানান বক্তরা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: প্রশিক্ষণ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন