করোনা মোকাবিলায় কতটুকু প্রস্তুত রাঙ্গামাটি

রাঙ্গামাটিতে হোম কোয়ারেন্টাইনে থাকা ৬৭ জনকে ছাড়পত্র

fec-image

রাঙ্গামাটিতে হোম কোয়ারেন্টাইনে থাকা ৬৭ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। তবে এখনও পর্যন্ত ১১৪ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছে।

সোমবার (৩০ মার্চ) দুপুরে রাঙ্গামাটির করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে গণমাধ্যমকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, রবিবার হোম কোয়ারেন্টাইনে ছিল ১৭৩ জন। এরমধ্যে ৫৩ জনকে ছাড়পত্র দেয়া হয়েছিল। তবে নতুন করে যোগ হয়েছে আরও ৮ জন।

সোমবার পর্যন্ত মোট হোম কোয়ারেন্টাইনে রয়েছে ১৮১ জন। আজ ছাড়পত্র পেল ১৪ জনসহ মোট ৬৭ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছে মোট ১১৪ জন। গত ১ থেকে ৩০ মার্চ পর্যন্ত বিভিন্ন দেশ থেকে রাঙ্গামাটিতে এসেছেন ২৪৯ জন। এরমধ্যে বিদেশ ফেরত ব্যক্তিদের ঠিকানা চিহ্নিত করা হয়েছে ১৫৬ জনের।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ রয়েছে, রাঙ্গামাটি জেলায় সরকারি চিকিৎসা কেন্দ্র মোট ১১টি।  এরমধ্যে বেড রয়েছে ২৬৩টি। করোনাভাইরাস চিকিৎসায় প্রস্তুতকৃত বেড রয়েছে ১৪২ টি। চিকিৎসকের সংখ্যা ৮৬ জন এবং নার্সের সংখ্যা ১০০ জন।

এছাড়াও ব্যক্তিগত সুরক্ষার জন্য পিপিই মজুদ রয়েছে ৯১১টি, এরমধ্যে ১২টি বিতরণ করা হয়েছে। মাস্ক সার্জিক্যাল আছে ১৪৭০টি, এরমধ্যে ৪০টি বিতরণ করা হয়েছে।

মাস্ক এন-৯৫-৬০টি এবং হাতের তৈরি মাস্ক রয়েছে ২৮০টি,এর মধ্যেও ২২০টি বিতরণ করা হয়েছে।

এছাড়া করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তিদের জরুরী
চিকিৎসা দেয়ার জন্য ৩ টি এ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে। তবে চিকিৎসা কেন্দ্রে কোন আইসোলেশন কক্ষ নাই বলে উল্লেখ রয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, রাঙ্গামাটি, হোম কোয়ারেন্টাইন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − twelve =

আরও পড়ুন