parbattanews

রাঙ্গামাটির কিশোররা হারালো ফেবারিট কুমিল্লাকে


স্টাফ রিপোর্টার:
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে ইয়াং টাইগার্স অনুর্ধ্ব ১৬ বিভাগীয় ক্রিকেট প্রতিযোগিতা ২০১৫-১৬ ক্রিকেটে শুক্রবার চাঁদপুর স্টেডিয়ামে রাঙ্গামাটি জেলা অনুর্ধ্ব ১৬ ক্রিকেট দল তাদের ৩য় ও শেষ ম্যাচে ৬ রানে প্রতিযোগিতার টপ ফেভারিট কুমিল্লা জেলা অনুর্ধ্ব ১৬ ক্রিকেট দলকে পরাজিত করেছে।

সকালে টসে জিতে রাঙ্গামাটি জেলা ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়।

রাঙ্গামাটি জেলার সম্মিলিত ব্যাটিং প্রচেষ্টায় ৪৫.৫ ওভারে ১৩৫ রান করে অলআউট হয়ে। রাঙ্গামাটির জেলা দলের সুমন ২২, রনি ২৫,নাঈম ২১ ও মনির অপরাজিত ১৯ রান করেন। কুমিল্লার মেহেদী ৩ ও অালআমিন ২ উইকেট লাভ করেন।

কুমিল্লা জেলা দল মধ্যাহ্ন বিরতির পর ব্যাটিংয়ে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে। রাঙ্গামাটির পেস বোলার রাকিব ও স্পিনার মনিরের যৌথ অাক্রমনে ৮৩ রানে কুমিল্লার ৯ উইকেট পড়ে যায়।

কিন্তু শেষ উইকেট জুটি রাঙ্গামাটির জয়ের মাঝে বাধা হয়ে দাঁড়ায়।কুমিল্লার জয়ের জন্য যখন ৭ রান প্রয়োজন তখন রান অাউট হয়ে যায় আলআমিন। ফলে রাঙ্গামাটি ৬ রানের বিজয় নিয়ে বয়স ভিত্তিক এই প্রতিযোগিতা শেষ করে।

মনির ৪ ও রাকিব ২ উইকেট লাভ করেন। প্রথম দুই ম্যাচে বান্দরবানের বিপক্ষে ১৫৬ রান করেও মাত্র ৩ উইকেটে ও ফেনীর কাছে ৩৫ রানে পরাজিত হয় রাঙ্গামাটি।

১ম ও ২য় ম্যাচে জেতার সম্ভাবনা জাগিয়েও হারে রাঙ্গামাটির কিশোররা। স্বল্প প্রস্তুতিতে দল গঠন করে সবসময় দল পাঠাতে হয় রাঙ্গামাটি জেলাকে।

তাছাড়া অর্থনৈতিক ফান্ড সমস্যা ও স্থানীয় ক্রীড়া সংগঠকদের ক্রিকেটের প্রতি অমনোযোগীতা রাঙ্গামাটি ক্রিকেটকে অনেক পিছিয়ে দিয়েছে।

তারপরও কিছু ক্রীড়া প্রেমী সাবেক খেলোয়াড় ও বিসিবির কোচ একাডেমী করে ক্রিকেটকে শক্তিশালী করার প্রচেষ্টা করে যাচ্ছে।

মূলত বিসিবির এই টুর্নামেন্ট হল তৃণমূল থেকে আগামী দিনের জাতীয় দলের জন্য খেলোয়ার তৈরী করার প্রতিযোগিতা। এখানে জয়-পরাজয়ের চেয়ে গুরুর্ত্বপূর্ণ কিশোর ক্রিকেটার বাছাই করে ভবিষ্যতের জাতীয় দলের জন্য খেলোয়ার তৈরী করা।

রাঙ্গামাটি দলের কোচ হিসেবে ছিলেন নাছির উদ্দিন সোহেল আর ম্যানেজার ছিলেন মোঃ হান্নান।

Exit mobile version