রাঙ্গামাটি জেলা সড়ক পরিবহনের ৩ দফা দাবি আদায়ে বিক্ষোভ সমাবেশ

fec-image

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন কর্তৃক কেন্দ্রীূয় ঘোষিত ৩ দফা দাবি বাস্তবায়নে রাঙ্গামাটি জেলা সড়ক পরিবহন ট্রাক শ্রমিক ইউনিয়ন (রেজিনং- চট্র ১০৭৯) আয়োজনে রোববার (২ মে) দুপুর ১২টায় কাপ্তাই আপষ্ট্রিম জেটিঘাট সড়ক পরিবহন প্রধান কার্যালয়ে এক বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন রাঙ্গামাটি জেলা সড়ক পরিবহন ট্রাক শ্রমিক ইউনিয়ন সভাপতি মো. শাহাদাত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

ঘোষিত ৩ দফা দাবি গুলো, স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী গন পরিবহণ ও পণ্য পরিবহন চলাচলের ব্যবস্থা, সড়ক পরিবহণ শ্রমিকদের আর্থিক অনুদান ও খাদ্য সহায়তা প্রদান করা এবং টার্মিনালগুলোতে শ্রমিকদের জন্য দশ টাকা করে ওএমএস এর চাল বিক্রির ব্যবস্থার দাবি জানানো হয় ।

রাঙ্গামাটি জেলা সড়ক পরিবহণ ট্রাক শ্রমিক ইউনিয়ন সভাপতি মো. শাহাদাত হোসেন আরও বলেন, সালের ২৬ মার্চ ২০২০ সালে করোনাকালীন আমার কোন শ্রমিক সরকারের জনপ্রতিনিধির মাধ্যমে ত্রাণ সহায়তা পায়নি। ছোটছোট গাড়ি চলে অথচ আমার পরিবহণ ট্রাক চলতে দেয়া হয়না, আমাদের প্রাণের দাবি স্বাস্থ্যবিধি মেনে গাড়ি চালানো দেয়া হউক। পরিবহণ চালক ও রেজিষ্ট্রেশন শ্রমিকদের পরিচয়পত্র যাচাই-বাছাই করে ওএমএস এর মাধ্যমে করোনাকালীন দশ টাকা করে চাল দেওয়ার জন্য সরকারের প্রতি আহবান জানানো হয়। এমন কি ২০২০ সাল ও ২০২১ সালে করোনাকালীন আমাদের বেকার শ্রমিকদের কোন ধরনের সাহায্য না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করে বলেন, অতিদ্রুত পরিবহণ শ্রমিকদের ত্রাণ সহায়তা প্রদান করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট জোর দাবি জানান।

এসময় বক্তব্য রাখেন, ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. ইউসুফ, মালিক সমিতির সভাপতি মো. সেকান্দার হোসেন, সহ-সাধারণ সম্পাদক আকতার হোসেন, কাঠ ব্যবসায়ী সমিতির ভারপ্রাপ্ত সভাপতি লোকমান আহমেদ, শ্রমিক নেতা আয়ুব, জাহাঙ্গীর ও ফারুক হোসেনসহ প্রমুখ ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × one =

আরও পড়ুন