রাজধানীতে পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলনের মানববনন্ধন

মানববন্ধন

প্রেস বিজ্ঞপ্তি:

৯ দফা দাবি বাস্তবায়ন, পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিস্পত্তি কমিশনে বাঙালি প্রতিনিধি নিয়োগ এবং পাহাড়ের বাংলাভাষী জনগনের ভূমির অধিকার হরনের ষড়যন্ত্রের প্রতিবাদে পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলন কেন্দ্রীয় কমিটির উদ্যোগে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টায় ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলন এর প্রচার সস্পাদক সাক্ষরিত গণমাধ্যমকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লখ করা হয়, মানববন্ধনে সভাপতিত্ব করেন সমঅধিকার আন্দোলনের কেন্দ্রীয় মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান মনির। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ন্যাশনাল আওয়ামী পার্টি ন্যাপ ভাসানীর চেয়ারম্যান, যুব তাজ মোস্তাক আহমেদ ভাসানী। বিশেষ অতিথি ছিলেন, গণসংগ্রাম পার্টির আহব্বায়ক মোহাম্মদ মাসুম।

সমাবেশে আরো বক্তব্য রাখেন, সমঅধিকার নারী আন্দোলন নেত্রী রোজিনা বেগম, জাতীয় গণতান্ত্রিক মুক্তি আন্দোলনের সভাপতি আশরাফ হাওলাদার, বঙ্গবন্ধু ওলামা লীগের সভাপতি মুফতি মাসুম বিল্লাহ, সমঅধিকার ছাত্র আন্দোলনের আহ্বায়ক প্রকৌশলী মো. ফেরদৌস মানিক প্রমূখ।

সভাপতির ভাষনে জনাব মনিরুজ্জামান গত ১০ ফেব্রুয়ারি জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য চুক্তি বাস্তবায়নের বিষয়ে সংবিধান সম্মত যুক্তি তুলে ধরাতে ধন্যবাদ ও অভিনন্দন জানান। তাছাড়া, সন্তু লারমার পক্ষ নিয়ে জেএসএস নেতা উষাতন তালুকদার সংসদে পাহাড়ের বেআইনী অস্ত্র উদ্ধার ও চাঁদাবাজী বন্ধের বিষয়ে প্রস্তাব না আনাতে তীব্র অসন্তোষ ও গভীর দুঃখ প্রকাশ করেন।

মানববন্ধণ থেকে বর্তমান জাতীয় সংসদে পার্বত্য চট্টগ্রাম থেকে বেআইনী অস্ত্র উদ্ধার ও চাঁদাবাজী বন্ধের জন্য প্রস্তাব পেশ করতে মাননীয় সংসদ সদস্যদের প্রতি আহ্বান জানানো হয় এবং পার্বত্যবাসী বাঙালীদেরকে ভূমির অধিকার হরণের কোন ষড়যন্ত্র যাতে বাস্তবায়ীত না হয় সেজন্য জাতীয় নেতৃবৃন্দের প্রতি আকুল আবেদন জানানো হয়েছে। সমাবেশে সমঅধিকার আন্দোলনের নয় দফা দাবিনামা পড়ে শুনানো হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + sixteen =

আরও পড়ুন