parbattanews

রাজস্থলীতে অজ্ঞাত পাহাড়ি সন্ত্রাসী কর্তৃক ডা. রেনিন সোকে লক্ষ্য করে গুলিবর্ষণ

রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার ২ নং গাইন্দ্যা ইউনিয়নের তাইতংপাড়ায় রাজস্থলী সরকারি কলেজ সংলগ্ন এলাকায় বসবাসকারী নিউরো সার্জন, ডাক্তার রেনিন সোয়ে তালুকদার (৫৩) কে সোমবার রাত সাড়ে নয়টায় হত্যার উদ্যেশ্যে অজ্ঞাতনামা পাহাড়ি সন্ত্রাসীরা গুলি করে।

গুলিটি ডাক্তার রেনেনসুর বাসার প্রাচীরের বাহির হতে করা হয়েছিল এবং গুলিটি বাসার দক্ষিণ পাশের ২য় তলার জানালায় লেগে কাঁচ ভেঙ্গে ছিদ্র হয়ে যায়।গুলির পর পর সন্ত্রাসীরা পালিয়ে যায়। ঘটনার পর সেনাবাহিনী ও পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ ব্যাপারে ডাক্তার রেনিন সোয়ে পার্বত্যনিউজ কে বলেন, আমার বাসার চারদিকে সিসি ক্যামেরা লাগানো রয়েছে। সেই সিসি ক্যামেরা তে দেখেছি সোমবার রাত নয়টার দিকে উপজাতীয় সন্ত্রাসীদের তিনটি গ্রুপ আমার বাসার উদ্দেশ্যে লাইট মারতে শুরু করে। এরপর দুইটি গ্রুপ পজিশন নিয়ে থাকে এবং একটি গ্রুপ এগিয়ে এসে নয়টা সাত মিনিটে আমার বাসা উদ্দেশ্য করে এক রাউন্ড গুলি করে। গুলিটি বাসার জানালা ছিদ্র করে ভিতরে ঢুকে গেলেও কারো কোন ক্ষতি হয়নি।

কারা এই ঘটনা ঘটাতে পারে এমন প্রশ্নের উত্তরে রেনিন সোয়ে পার্বত্যনিউজকে বলেন, জেএসএস সন্ত্রাসীরা এই ঘটনা ঘটাতে পারে। তারা আমাকে অনেকদিন ধরেই হুমকি দিয়ে আসছে। গতবছরও একইভাবে জেএসএস সন্ত্রাসীরা আমার বাসা লক্ষ্য করে গুলি করেছিল। সেবার গুলি করেছিল নিচতলা লক্ষ্য করে, এবার গুলি করেছে দ্বিতীয় তলা লক্ষ্য করে।

এ বিষয়ে রাজস্থলী থানা অফিসার ইনচার্জ ( ওসি) মফজল আহমদ খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমি ঘটনা শুনেছি। ঘটনার পর পুলিশ পাঠানো হয়েছে। ডা. রেনেনসো মামলা করলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

উল্লেখ্য ডাক্তার রেনিন সোয়ে মিয়ানমারের নাগরিক হলেও দীর্ঘদিন ধরে রাঙ্গামাটি জেলার রাজস্থলী এলাকায় বসবাস করছেন। এখানেই বিবাহ করেছেন ঘরবাড়ি করেছেন এবং চিকিৎসা সহ বিভিন্ন মানবিক কার্যক্রমের সাথে জড়িত। তার বিরুদ্ধে মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরাকান আর্মির সাথে সংশ্লিষ্টতার অভিযোগ রয়েছে।

এর আগে একবার তিনি বাংলাদেশের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে আটক হয়েছিলেন এবং দীর্ঘদিন জেল খেটে আদালতের মাধ্যমে জামিনে বেরিয়ে এসে বাংলাদেশেই বসবাস করছেন।

Exit mobile version