রাজস্থলীতে অবৈধ ৩ ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে চুল্লি ধ্বংস

fec-image

রাঙামাটির রাজস্থলী উপজেলার সরকারি অনুমোদনহীন ৩টি ইটভাটা বন্ধ ও চুল্লি ভেঙ্গে ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত ।

ইটভাটাগুলো উপজেলার কলেজ পাড়া এলাকার কর্ণফুলী বিক্স, গাইন্দ্যা ইউনিয়নের বড়ই তলি বি আর বি বিক্স ও বাঙালহালিয়া ইউনিয়নের নাইক্যছড়া আগা পাড়া সেসার্স শাহ বিক্স ম্যানুফ্যাকচার।

শুক্রবার (১৩ মে ) রাজস্থলী উপজেলায় সরকারি অনুমোদনহীন অবৈধ ইটভাটাগুলোতে ইট পোড়ানো হচ্ছে। মহামান্য হাইকোর্টের নির্দেশে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শান্তনু কুমার দাশ, মাফজারুল ইসলাম সহকারী পরিচালক চট্রগ্রাম বিভাগীয় কার্যালয় কর্মকর্তারা কলেজ পাড়া এলাকার ইটভাটা, মেসার্স কর্ণফুলী, বড়ই তলী এলাকার বি আর বি বিক্স ও বাঙালহালিয়া ইউনিয়নের নাইক্যছড়া আগা পাড়ার মেসার্স শাহ বিক্স অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত ।

সেখানে অনুমোধনহীন চিমনি চুল্লি ব্যবহার করে ও বনের কাঠ জ্বালিয়ে ইট পোড়ানো হচ্ছে দেখতে পান ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী ইউ এন ও শান্তনু কুমার দাশ । পরে তিনি ইটভাটা তিনটিতে ইট পোড়ানোর অবৈধ চুল্লি ভেঙ্গে গুড়িয়ে দেন এবং ইটভাটার সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করেন।

এ সময় সর্বাত্বক সহযোগিতা করেন বাঙালহালিয়া ইউপি চেয়ারম্যান আদোমং মারমা, চন্দ্রঘোনা থানার অধীন বাঙালহালিয়া পুলিশ ক্যাম্পের উপ-পরিদর্শক (আইসি) কামরুজামানসহ আরো পুলিশ সদস্যগণ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × three =

আরও পড়ুন