রাজস্থলীতে ছাত্রনেতার মুক্তির দাবিতে বিক্ষোভ ও হরতালের ডাক

fec-image

রাঙামাটির রাজস্থলীতে ছাত্রলীগ নেতা সালাউদ্দিনের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বাঙালহালিয়া সচেতন নাগরিক কমিটি। এসময় তারা আগামী মঙ্গলবার ও বুধবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয়।

রবিবার (১৮ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে বাঙালহালিয়া বাজারের যাত্রী ছাউনির সামনের সড়ক থেকে বিক্ষোভ মিছিল করতে থাকেন নেতাকর্মীরা। পরে বাজারে খণ্ড খণ্ড মিছিল বের করেন তাঁরা। এ সময় রাজস্থলী চন্দ্রঘোনা বাঙালহালিয়া রোডে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। বিক্ষোভ মিছিলে সচেতন নাগরিক কমিটির নেতারা ছাত্রলীগ নেতা সালাউদ্দিনের নিঃশর্তে মুক্তি দাবি করেন।

এ সময় সচেতন নাগরিক কমিটির সভাপতি আগামী মঙ্গলবার ও বুধবার সকাল সন্ধ্যা হরতালের ঘোষণা দিয়ে বলেন, গত ৪ ডিসেম্বর রাজস্থলী উপজেলা ১নং ঘিলাছড়ি ইউনিয়নের আমতলি পাড়া নামক স্থান হতে ছাত্রলীগ নেতা সালাউদ্দিন অপহরণ হয়। অপহরণের পর সালাউদ্দিনের পরিবার রাজস্থলী থানায় একটি নিখোঁজ ডায়েরি করেন। এ ধরনের অপহরণ, গুম আর কতদিন চলবে? আমরা ছাত্রলীগ নেতা সালাউদ্দিনের নিঃশর্ত মুক্তির দাবিতে আগামী মঙ্গলবার ও বুধবার সকাল-সন্ধ্যা হরতাল ঘোষণা করছি। এ হরতালের মাধ্যমে সরকারকে জানিয়ে দিতে চাই আমরা আমাদের আন্দোলন করেই যাবো। কোনোভাবেই আমাদের দমন করা যাবে না।

বক্তারা আরও বলেন, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি, ( জেএসএস) সন্তুু গ্রুপের সন্ত্রাসীরা এ ঘটনা ঘটাতে পারে। পার্বত্য চট্রগ্রামে নিরহ মানুষের উপর জোর-জুলম, অত্যাচার, চাঁদাবাজি, হত্যা ও গুম তাদের নিত্য কাজ হয়ে দাঁড়িয়েছে। সালাউদ্দিনের যদি কিছু হয় তাহলে রাজস্থলী উপজেলাসহ তিন পার্বত্য চট্রগ্রাম অচল করে দেয়া হবে বলে সমাবেশে ঘোষণা দেওয়া। যতক্ষণ পর্যন্ত সালাউদ্দিনকে নিঃশর্তে মুক্তি দেবে না ততক্ষণ পর্যন্ত আমাদের এ আন্দোলন অব্যাহত থাকবে।

এ সময় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় নাগরিক কমিটির সহ সাধারণ সম্পাদক কাজি মোহাম্মদ জালোয়া, সভাপতি পার্বত্য চট্রগ্রাম ছাত্র পরিষদ রাঙামাটি হাবিব আজম, পাবর্ত্য চট্রগ্রাম ছাত্র পরিষদ তাজুল ইসলাম, ছাত্রনেতা সহিদুর ইসলাম, কাইয়ুম হোসেন মিরাজ, মাসুম সদ্দার, বিশিষ্ট ব্যবসায়ী পুলক চৌধুরী, সাবেক মেম্বার জাহাঙ্গীর আলম চৌধুরী, বিশ্বনাথ চৌধুরী, পুলক বড়ুয়া, মাসুম তালুকদার ও সদস্য সচিব রেজাউল আলম।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন