রাজস্থলীতে নৌকা প্রতীকে নির্বাচনে তরুণ মুখ

fec-image

রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার ৩টি ইউনিয়ন পরিষদের মধ্যে ৩টিতে নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৮ নভেম্বর। গত ১৫ অক্টোবর (বৃহস্পতিবার) নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে।

তফসিল ঘোষণার পর পর থেকেই দলীয় মনোনয়ন পেতে জোর লবিং চালিয়ে যাচ্ছে আওয়ামী লীগের একাধিক নেতা। দলীয় প্রতীক নৌকা পেতে মরিয়া হয়ে ওঠেছেন তারা। তবে আওয়ামী লীগের বাইরে অন্য কোন দলের প্রার্থীকে মাঠে তৎপর হতে দেখা যায়নি।

উপজেলার ৩নং বাঙালহালিয়া ইউপিতে দলীয় মনোনয়ন পেতে আওয়ামী লীগের একাধিক মনোনয়ন প্রত্যাশী মাঠে সক্রিয় রয়েছেন। দলের বিভিন্ন কর্মসূচিতে অংশ নিয়ে, শীর্ষ নেতা থেকে শুরু করে এলাকার সাধারণ ভোটারদের জানান দিচ্ছেন নিজের প্রার্থীতার কথা। এমনকি অনেকে নেতাকর্মীদের সাথে ঘরোয়া বৈঠকের পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমেও নিজের প্রার্থীতা জানান দিচ্ছেন। বর্তমান চেয়ারম্যানের পাশাপাশি একঝাঁক নতুন মুখ আওয়ামী লীগের মনোনয়ন পেতে জোর লবিং চালাচ্ছেন এসব ইউনিয়নে।

২নং গাইন্দ্যা  ইউনিয়নে দলীয় মনোনয়ন পেতে লবিং চালিয়ে যাচ্ছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। এদিকে ১নং ঘিলাছড়ি ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় মনোনয়নের দৌড়ে এগিয়ে রয়েছে রবার্ট ত্রিপুরা।

দলীয় মনোনয়ন দেওয়ার বিষয়ে জানতে চাইলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান উবাচ মারমা বলেন, ‘ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী নির্ধারণে খাদ্য মন্ত্রণালয়ের সম্পর্কীয় সংসদীয় স্থায়ী কমিটির সম্মানিত সভাপতি দীপংকর তালুকদার, এমপির নির্দেশনা অনুসারে এবং সাংগঠনিক নিয়মে ৮ সদস্য বিশিষ্ট একটি মনোনয়ন কমিটি গঠন করা হবে। সেই কমিটির সিদ্ধান্ত অনুসারে দলীয় বর্ধিত সভার মাধ্যমে প্রতি ইউনিয়ন থেকে ঐক্যমত অনুসারে ১ জন প্রার্থী কিংবা তা সম্ভব না হলে ৩ জনের নাম পাঠানো হবে জেলায়। জেলা থেকে বাছাই করে কেন্দ্রীয় সিদ্ধান্তের আলোকে দলীয় প্রার্থী নির্ধারণ করা হবে।”

তিনি আরও বলেন, ‘দলের জন্য ত্যাগী, তৃণমূলে জনপ্রিয় এবং শিক্ষা-দীক্ষায় যিনি এগিয়ে এমন যোগ্য প্রার্থীকে দলীয় মনোনয়ন দেওয়ার ব্যাপারে অগ্রাধীকার দেওয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন