রাজস্থলীতে প্রতিদিন ৫ কেজি করে ৮শত মানুষ পাবে ওএমএসের চাল

fec-image

চালের বাজার ঊর্ধ্বমুখী হওয়ায় নিম্ন আয়ের মানুষকে স্বস্তি দিতে বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) থেকে দেশব্যাপী খোলা বাজারে (ওএমএস) চাল বিক্রি শুরু হয়েছে। তারই ধারাবাহিকতায় রাজস্থলী উপজেলার ২টি কেন্দ্রের ওএমএসের আওতায় ৩০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু হয়েছে।

সরকারি পরিপত্র অনুযায়ী, প্রতিজন মানুষ টিসিবির ফ্যামিলি কার্ডে ওএমএসে ১৫ দিনে পাঁচ কেজি করে মাসে ২ দিন ১০ কেজি চাল মিলবে। উপজেলার ২টি কেন্দ্রে প্রতিদিন ৮শত মানুষ ৫ কেজি করে চাল পাবে।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় রাজস্থলী উপজেলার রাজস্থলী বাজারের ডিলার সজল পালিত এর কেন্দ্রের উদ্বোধনের মধ্য দিয়ে ওএমএস কার্যক্রমের উদ্বোধন করেন রাজস্থলী উপজেলা চেয়ারম্যান উবাচ মারমা ও উপজেলা নির্বাহী অফিসার শান্তনু কুমার দাশ ।

এসময় আরো উপস্থিত ছিলেন, ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, ২নং গাইন্দ্যা ইউপি চেয়ারম্যান পুচিংমং মারমা, ঘিলাছড়ি ইউনিয়নের চেয়ারম্যান রবার্ট ত্রিপুরা, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রিপু চাকমা, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা বেলাল হোসেনসহ চথোয়াইনু হেডম্যান প্রমুখ।

রাজস্থলী উপজেলা খাদ্য অফিস সূত্রে জানা যায়, উপজেলার ৩ টি ইউনিয়নে খাদ্যবান্ধব কর্মসূচি চালু হবে।

ওএমএস ডিলার সজল পালিত ও সাঅংপ্রু মারমা বলেন, সকাল ৯টা থেকে সাধারণ মানুষ দীর্ঘ লাইন ধরে ওএমএস চাল ক্রয় করছে। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চাল বিক্রি চলবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ওএমএস, চাল, রাজস্থলী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন