রাজস্থলীতে প্রধান শিক্ষক কর্তৃক শিক্ষার্থীকে যৌন নিপীড়ণের অভিযোগ

fec-image

রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার তালুকদার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীতে পড়ুয়া এক কিশোরিকে (১১) উপজেলার ১নং ঘিলাছড়ি ইউনিয়নের তালুকদার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে যৌন নিপীড়ণের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি গত ৩০ জুলাই শুক্রবার দুপুর ২টার সময় এ ঘটনা ঘটে।

স্থানীয় ও কিশোরীর পরিবার সূত্রে জানা যায়, তালুকদার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম কিশোরীর মাকে উপবৃত্তির বিষয়ে ছবি তোলার জন্য বল্লে ভিকটিমকে তার মা বিদ্যালয়ে পাঠাইলে সুযোগ বুঝে প্রধান শিক্ষক কিশোরীকে যৌন নিপীড়ণ করতে থাকলে কিশোরী পালিয়ে গিয়ে পরিবারের অভিবাবক কে জানায়। বিষয়টি নিয়ে অভিবাবক রাজস্থলী থানায় আইনের আশ্রয় নেন।

এ ব্যাপারে রাজস্থলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মফজল আহমদ খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ৩১ জুলাই ( শনিবার) ভিকটিম ও ভিকটিমের বাবা থানায় এসে অভিযুক্ত প্রধান শিক্ষক নজরুল ইসলামের এর বিরুদ্ধে শিশু ও নারী নির্যাতন আইনে মামলা করেন। মামলা নং ১ তারিখ ৩১/৭/২০২১ ধারা নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০, এর ১০ রুজু এ মামলা করা হয়েছে। মামলার অভিযোগের ভিত্তিতে অভিযুক্তকে আইনের আওতায় এনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

এ বিষয়ে প্রাথমিক শিক্ষা অফিসার ( ভারপ্রাপ্ত) করিম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমি ঘটনা শুনেছি, এ ব্যাপারে ভিকটিমের পরিবার থানায় মামলা করেছে । অভিযোগ প্রমাণিত হলে আমার শিক্ষা বিভাগের কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করবো। তখন কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক ব্যবস্থা করা হবে।

বিষয়টি নিয়ে অভিযুক্ত প্রধান শিক্ষক নজরুল ইসলামের ব্যবহ্নত মোবাইল ফোনে একাধিকবার ফোন দিলে তিনি মোবাইল রিসিভ না করে লাইন কেটে দেন। তবে এ রির্পোট লেখা পর্যন্ত অভিযুক্ত প্রধান শিক্ষক নজরুল ইসলাম পলাতক রয়েছেন।

এলাকাবাসী ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি সাবেক ইউপি সদস্য মফিজ আহম্মদ তালুকদার জানান, তার বিরুদ্ধে বিস্তর অভিযোগ রয়েছে, সে ইতিপূর্বে আরো অনেক ঘটনা ঘটায়ছিল। যা মানবিক কারণে তাকে ক্ষমার দৃষ্টি তে দেখা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 + sixteen =

আরও পড়ুন