২৮ নভেম্বর আসন্ন ইউপি নির্বাচনে

রাজস্থলীতে বিনা ভোটে নির্বাচিত হতে যাচ্ছেন যারা

fec-image

রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার তিনটি ইউনিয়নে আগামী ২৮ নভেম্বর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ২, সংরক্ষিত ওয়ার্ডের সদস্যা পদে ২ এবং সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৩ জন প্রার্থীসহ মোট ৭ জন প্রার্থী বিনা ভোটে নির্বাচিত হতে যাচ্ছেন।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে গিয়ে মনোনয়ন প্রত্যাহার করে নেন ৬ জন প্রার্থী।

আগামী ২৮ নভেম্বর রাজস্থলীর ৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন , তার মধ্যে বাঙালহালিয়া ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আদোমং মারমা, স্বতন্ত্র থেকে বর্তমান চেয়ারম্যান ঞোমং মারমা, ইসলামী আন্দোলন সমর্থিত আবদুর রসিদ আকন্দ। ঘিলাছড়ি ও গাইন্দ্যা ইউনিয়নে চেয়ারম্যান পদে, রবার্ট ত্রিপুরা ও থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পুচিংমং মারমা বিনা ভোটে নির্বাচিত হতে যাচ্ছে। অপর দিকে গাইন্দ্যা ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ড ৪, ৫, ৬নং ওয়ার্ডে ৩ জন এবং সাধারণ সদস্য পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। এ ইউনিয়নে ২টি ওয়ার্ডে কোন প্রতিদ্বন্দ্বি না থাকায় ওয়ার্ড গুলো উপ নির্বাচন হবে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, উপজেলার বাঙালহালিয়ার ৩নং ওয়ার্ডের নজরুল মেম্বার ও ৪, ৫, ৬নং ওযার্ডের সংরক্ষিত মহিলা প্রার্থী ক্রোরাই মারমা মনোনয়ন প্রত্যাহার করে নেওয়ায় এই দুই ওয়ার্ডের যথাক্রমে জনগনের মনোনীত প্রার্থী আবদুল কাদের ও শ্রী মতি বাপ্পি দেব বিনা ভোটে নির্বাচিত হতে যাচ্ছে।

অন্যদিকে সংরক্ষিত ওয়ার্ডে ১নং ঘিলাছড়ি ইউনিয়নে ৯নং ওয়ার্ডে কোন প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় অংগ্যমালা নামক একজন মহিলা বিনা ভোটে নির্বাচিত হতে যাচ্ছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা উৎপল বড়ুয়া জানান, শুক্রবার (১২ নভেম্বর) প্রতিদ্বন্দ্বি এসব প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।  সবাই আচরবিধি মেনে যার যার অবস্থান থেকে প্রচার প্রচারণা চালিয়ে যাবেন। রাজস্থলী উপজেলায় উপজেলা প্রশাসন, সেনা, পুলিশ প্রশাসনের সমন্বয়ে একটি সুন্দর গ্রহণ যোগ্য নির্বাচন দিতে পারি সে প্রত্যাশায় আছি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × two =

আরও পড়ুন