রাজস্থলীতে বিভিন্ন স্বাস্থ্য সামগ্রী বিতরণ করলেন আশিকা

fec-image

সারাবিশ্বে করোনা প্রার্দুভাব ছড়িয়ে পড়ায় তা প্রতিরোধের উদ্যােগ নিয়েছেন সরকার ও বেসরকারি সংস্থাগুলো। তারই ধারবাহিকতায় রাজস্থলীতে করোনা প্রতিরোধে অক্সিজেন সিলিন্ডার, নেবুলাইজারসহ বিভিন্ন স্বাস্থ্য উপকরণ সামাজিক দুরত্ব বজায় রেখে বিতরণ করছেন বেসরকারি এনজিও আশিকা উন্নয়ন সংস্থা।

মঙ্গলবার (২১ এপ্রিল) উপজেলা পরিষদ প্রাঙ্গনে দুপুর ১২টায় প্রধান অতিথি হিসেবে উপজেলা চেয়ারম্যান উবাচ মারমা উপস্থিত থেকে এ সামগ্রী বিতরণ করেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আশিকা উন্নয়ন সংস্থার জেলার সমন্বয়ক বিমল চাকমা ও উপজেলা প্রকল্প সমন্বয়ক সু বিমল তনচংগ্যা।

রাজস্থলী উপজেলার তিনটি ইউনিয়নের ৭০টি পরিবারের মাঝে উক্ত সামগ্রী বিতরণ করা হয়। এসব স্বাস্থ্য সামগ্রীর মধ্যে রয়েছে ডেটল সাবান প্রতি পরিবারে ১০টি করে, বালতি ডাকনাসহ ১টি, টিস্যু প্রতি পরিবারে ২ প্যাকেট করে, মাস্ক ৫টি করে,পানির মগ প্রতি পরিবারে ১টি করে, হুইল পাউটার ৫০০ গ্রামের প্রতি পরিবারে ৫ প্যাকেট করে এবং বিভিন্ন সচেতনতামুলক ব্যানার ফেস্টুন লিফলেট বিতরণ করা হয়।

এছাড়াও রাজস্থলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুইহলাঅং মারমার কাছে একটি অক্সিজেন সিলিন্ডার এবং একটি নেবুলেইজার সেট প্রদান করা হয়।

অপরদিকে আশিকার অর্থায়নে উপজেলার সোনালী ব্যাংকের পাশে আগত জনসাধারণের জন্য হাত ধোয়ার বেসিন স্থাপন করা হয়।

উল্ল্যেখ যে, সারা বিশ্বে কোভিট ১৯ করোনাভাইরাসের প্রার্দুভাব প্রতিরোধ করতে সরকারের পাশাপাশি বেসরকারি এনজিও সংস্থা এ উদ্যােগ হাতে নিয়েছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: এনজিও, করোনাভাইরাস, রাজস্থলী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + 16 =

আরও পড়ুন