রাজস্থলীতে বেইলী ব্রিজ সংলগ্ন হাত ধোয়ার বেসিনের বেহাল দশা

fec-image

সম্প্রতি করোনাভাইরাস প্রতিরোধে পার্বত্য রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলার বেইলী ব্রিজ সংলগ্ন বাজার প্রবেশ মুখে পথচারীদের হাত ধোয়ার ব্যবস্থা করেছিল জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর। স্বতস্ফুর্তভাবে এ কর্মসূচী শুরু হলেও এখন তার বেহাল অবস্থায় পরিণত হয়েছে। শুরুতে সাবান ও পানির ব্যবস্থা থাকলেও বর্তমানে কোন হদিস নাই সাবান এবং পানির। পাশাপাশি বেসিনে ব্যবহৃত পানির ট্যাপ পর্যন্ত উধাও হয়ে গেছে। নোংরা হয়ে পড়েছে বেসিন। সুফলের বিপরীতে উল্টো দুর্গন্ধ ছড়াচ্ছে বেসিনে। এমনকি ছিন্নমুল মানুষেরা মলমূত্র ত্যাগ করে ঐখানে।

বাজারে আগত ব্যবসায়ী ও স্থানীয়রা বলেছেন, প্রয়োজনের সময় পানি পাইনা। শুরুর কয়েকদিন পর পানি শুন্য হয়ে পড়ে বেসিন। কখনো থাকে, আবার কখনো থাকেনা। পর্যাপ্ত পরিমান পানি ও সাবানের ব্যবস্থা থাকলে ভাল হতো। এতে যেমন করোনা প্রতিরোধ সহায়ক হতো, চলাচলরত জন সাধারণের উপকার হত।

পথচারীরা জানান, বাজারের অলিগুলিতে করোনাভাইরাস প্রতিরোধে সেনাবাহিনী ও উপজেলা প্রশাসনের নির্দেশনায় করোনাভাইরাস প্রতিরোধে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছিল। এখন অনেক জায়গায় পানির ব্যবস্থা না থাকায় হাত ধোয়া-তো দুরের কথা মুখে পর্যন্ত মাস্ক পড়া থেকে বিরত আছে মানুষ।

রাজস্থলী উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের কর্মচারীর সাথে আলাপকালে তিনি বলেন, আমরা জনগনের স্বার্থে বৈশ্বিক মহামারী করোনার হাত থেকে রেহাই পাওয়ার জন্য সরকারি নির্দেশনা মোতাবেক রাজস্থলী বাজার প্রবেশ মুখে একটি হাত ধোয়ার বেসিন নির্মাণ করি। কিন্তু জনগণ ইহাকে মূল্যায়ন না করে বেসিনের ব্যবহৃত সরঞ্জাম নষ্ট করে। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করব।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + twenty =

আরও পড়ুন