রাজস্থলীতে ৩টি ইটভাটা বন্ধ ও চুল্লি ভেঙ্গে ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত

fec-image

রাঙামাটির রাজস্থলী উপজেলার সরকারি অনুমোদনহীন ৩টি ইটভাটা বন্ধ ও চুল্লি ভেঙ্গে ধ্বংস করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত । ইটভাটাগুলো হচ্ছে উপজেলার কলেজ পাড়া এলাকার কর্ণফুলী বিক্স ইটভাটা, গাইন্দ্যা ইউনিয়নের বড়ই তলি বি.আর.বি ব্রিক্স) ইটভাটা ও বাঙালহালিয়া ইউনিয়নের নাইক্যছড়া আগা পাড়া সেসার্স শাহ (ব্রিক্স) ম্যানুফ্যাকচার ইটভাটা।

শুক্রবার (১৩ মে ), রাজস্থলী উপজেলায় সরকারি অনুমোদনহীন ও অবৈধভাবে ইটভাটা তৈরি করে তাতে ইট পোড়ানো হচ্ছে। মহামান্য হাইকোর্টের নির্দেশে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শান্তনু কুমার দাশ, চট্রগ্রাম বিভাগীয় কার্যলয়ের সহকারি পরিচালক মাফজারুল ইসলাম এসব ইটভাটায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। সেখানে অনুমোদনহীন চিমনি চুল্লি ব্যবহার করে ও বনের কাঠ জ্বালিয়ে ইট পোড়ানো হচ্ছে দেখতে পান ভ্রাম্যমাণ আদালত । পরে তারা ইটভাটা তিনটিতে ইট পোড়ানোর অবৈধ চুল্লি ভেঙ্গে গুড়িয়ে দেন এবং ইটভাটার সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করেন।

এসময় সর্বাত্বক সহযোগিতা করেন, বাঙালহালিয়া ইউপি চেয়ারম্যান আদোমং মারমা, চন্দ্রঘোনা থানার অধীন বাঙালহালিয়া পুলিশ ক্যাম্পের উপপরিদর্শক ( আই সি) কামরুজামান সহ সঙ্গীয় পুলিশ সদস্যগণ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আদালত, ইটভাটা, বন্ধ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন