রাজস্থলীতে ৬২ ভূমিহীনদের নতুন ঘর দিলেন প্রধানমন্ত্রী

fec-image

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না। এ স্লোগানের আলোকে আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার শেখ হাসিনার অবদান গৃহহীনের বাসস্থান। এরই প্রেক্ষিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার (২৩ জানুয়ারি) সারাদেশে ২য় পর্যায়ে সিডিআরপি প্রকল্পের অধীনে ভুমিহীন ও গৃহহীন ‘ক, শ্রেণির জন্য রাজস্থলী উপজেলার ১৯০ জন পরিবারের মধ্যে ৬২ পরিবারকে জনপ্রতি ২ শতাংশ খাস জমি বন্দোবস্তি প্রদান পূর্বক ২ কক্ষ বিশিষ্ট সেমি পাকা ঘর প্রদান করা হয়েছে।

রাজস্থলী উপজেলার ৬২টি ভুমিহীন গৃহহীন পরিবারকে এ ঘর প্রদান করা হয়। প্রতিটি ঘর নির্মানে খরচ হয় ১ লক্ষ ৭১ হাজার টাকা প্রতিটি গৃহের ইটের দেয়াল কংক্রিটের মেঝে এবং রঙিন টিনের ছাউনী দিয়ে তৈরি ২টি ঘরের শয়নকক্ষ ১টি রান্না ঘর, টয়লেড ও সামনে খোলা বারান্দা রাখা হয়েছে। কাজের মান যথাযথ আছে কিনা? তা যাচাই-বাছাই করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সার্বক্ষনিক মনিটরিং করতেন।

এ গৃহ নির্মানের ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ ছাদেক বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে এ রাজস্থলী উপজেলায় আশ্রয়ণ প্রকল্প ২ এর আওতায় ৬২টি আধা পাঁকা ঘর নির্মাণ করে মাননীয় প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর পর উপকার ভোগীদের সার্টিফিকেট খতিয়ান ও জমির হোল্ডিং প্রদান করি।

উপকারভোগীরা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাদের থাকার বাসস্থান নির্ধারণ করে দেওয়াতে আন্তরিক ও অভিনন্দন জ্ঞাপন করছি। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান উবাচ মারমা, ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান উচসিন মারমাসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তা কর্মচারীবৃন্দ, গনমাধ্যম কর্মী সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু, রাজস্থলী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন