parbattanews

রাজস্থলী ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে শিক্ষক গ্রেফতার

আটক

রাজস্থলী প্রতিনিধি:
জেলার রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া উপজাতীয় আবাসিক উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রীর (নাম প্রকাশে অনিচ্ছুক) শ্লীলতাহানির অভিযোগে শিক্ষক কেশব দত্ত (৪০) কে গ্রেফতার করেছে চন্দ্রঘোনা থানার পুলিশ।

জানা যায়, ওই বিদ্যালয়ে সহকারী শিক্ষক বিভিন্ন সময় বিদ্যালয়ে অধ্যয়নরত ছাত্রীদের যৌন নিপীড়ন ও শ্লীলতাহানি সহ বিভিন্ন কু-প্রস্তাব প্রদান করে আসত। সে সুবাদে গত কয়েকদিন ধরে, ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী লাল পাংখোয়া (ছদ্ম নাম) শিক্ষক কর্তৃক বারবার শ্লীলতাহানি ও বিভিন্ন প্রকার কু-প্রস্তাব দিয়ে আসলে ছাত্রী নিজে গোপনীয়তা রক্ষা করে। ছাত্রী নিজ শয়ন কক্ষে দীর্ঘ ২-৪ দিন যাবৎ গোপনে গোপনে কাঁদতে থাকলে সহপাঠীরা বিষয়টি সম্পর্কে অবগত হন।

পরবর্তীতে ঘটনা সম্পর্কে জানাজানি হলে ভিকটিম লাল পাংখোয়ার পারিবারিক পক্ষ থেকে শিক্ষকের বিরুদ্ধে রবিবার চন্দ্রঘোনা থানায় মামলা করলে উক্ত মামলায় শিক্ষক কেশব দত্তকে পুলিশ গ্রেফতার করে।

অভিযোগে জানা যায়, বিদ্যালয়ে শিক্ষকের চরম অপব্যবহার ও অসামাজিক কার্যকলাপ প্রতিনিয়ত চলত। শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীরা এ বিষয়ে প্রধান শিক্ষকের বরাবরে কয়েকবার লিখিত অভিযোগ করার পরেও কোন প্রতিকার না পেয়ে ছাত্রীরা তাদের অভিযোগ থানায় উপস্থাপন করে।

এবিষয়ে জানতে চাওয়া হলে সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ দুলাল সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, উক্ত শিক্ষক এ ধরনের কর্মকাণ্ড ইতিপূর্বেও ঘটিয়েছিল। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার জন্য সম্মিলিত সমাজ উন্নয়ন প্রকল্প পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান এর বরাবরে জানানো হয়েছে।

ভিকটিম ছাত্রীরা জানান, কেশব স্যার আমাদেরকে প্রতিনিয়ত তার বাসায় আসতে বলে, আমরা তার বাসায় আসলে সে আমাদেরকে বিভিন্ন অজুহাত দেখিয়ে আমাদের শারীরিকভাবে লাঞ্চিতসহ শ্লীলতাহানি করে এবং আমাদেরকে বলে তোমরা এ বিষয়ে কাউকে অবগত করলে পরীক্ষার খাতায় নাম্বার শুন্য সহ তোমাদের অসুবিধা হবে। তাই আমরা নিজের সম্মান বজায় রাখার জন্য কেশব স্যারের অসামাজিক কর্মকাণ্ডগুলো গোপনীয়তা রক্ষা করি। সে সুবাদে দীর্ঘদিন বিদ্যালয়ে নাবালিকা ছাত্রীদের বিভিন্ন প্রকার কু-প্রস্তাব প্রদান করে।

এবিষয়ে চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, উক্ত ছাত্রীর অভিভাবক বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন। পাশাপাশি নারী ও শিশু আইনের মামলা করা হয়েছে বলে জানা গেছে।

Exit mobile version