রাত পোহালেই রাজস্থলীর ৩ ইউপিতে নির্বাচন

fec-image

রাত পোহালেই রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার ৩ ইউপিতে ইউপি নির্বাচন। রোববারের নির্বাচনকে ঘিরে সব রকম প্রস্তুতি শেষ করেছে রাজস্থলী উপজেলা নির্বাচন কমিশন। এদিকে নির্বাচনে নিরাপত্তা ব্যবস্থা দিতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে রাজস্থলী উপজেলা প্রশাসন।

শনিবার উপজেলার ১নং ঘিলাছড়ি ২নং গাইন্দ্যা এবং ৩নং বাঙালহালিয়া ইউনিয়ন পরিষদের বিভিন্ন এলাকায় দেখা যায়, নির্বাচনের অন্যরকম আমেজ বইছে। বিশেষ করে সকলের আগ্রহ কে হতে যাচ্ছে চেয়ারম্যান এবং ইউপি সদস্য। এদিকে গতকাল শুক্রবার রাত ১২ টায় প্রচার প্রচারণা শেষ হয়েছে। এই তিন ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, তার মধ্যে ২টি ইউনিয়নে চেয়ারম্যান পদে কোন
প্রতিদন্ধীতা না থাকায় দুই চেয়ারম্যান পদে নির্বাচন হচ্ছেনা। অপর দিকে, বাঙালহালিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে তিন জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১জন এবং সাধারণ সদস্য পদে ৩৬জন
প্রতিদন্ধীতা করছে।

নির্বাচনে অংশ গ্রহণকারী প্রার্থী ও ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, সবাই একটি অবাধ, সুষ্ঠু নির্বাচনের অপেক্ষায় আছে। এদিকে রাজস্থলী উপজেলা নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, শনিবার সকাল থেকে ৩টি ইউনিয়নের ২২ জন প্রিসাইডিং অফিসারের কাছে নির্বাচনী সরঞ্জাম বুঝিয়ে দেওয়া হয়েছে।

রাজস্থলী নির্বাচন কর্মকর্তা উৎপল বড়ুয়া জানান, তিন ইউনিয়নে মোট ২৭টি ভোট কেন্দ্র রয়েছে। এবং প্রতিটি ভোট কেন্দ্রে সুষ্ঠু নির্বাচন হবে তিনি আশাব্যক্ত করেন।

রাজস্থলী থানার ওসি মফজল আহমদ খান এবং চন্দ্রঘোনা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী জানান, একটি অবাধ সুষ্ঠু নির্বাচন করার লক্ষে আইন শৃঙ্খলা বাহিনী সার্বক্ষণিক মাঠে রয়েছে। প্রতিটি কেন্দ্রে নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। কেন্দ্রে পর্যাপ্ত পরিমাণ পুলিশ সদস্যের পাশাপাশি আনসার সদস্যরা দায়িত্ব পালন করছে এবং বিজিবির টহল দল প্রতিটি কেন্দ্রে টহল অব্যাহত রেখেছে।

রাজস্থলী উপজেলা নির্বাহী কর্মকর্তা শান্তনু কুমার জানান, নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে গত ২৭ নভেম্বর থেকে রাজস্থলী উপজেলায় ৩ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করে আসছে। রাজস্থলীতে সুন্দর পরিবেশে ইউপি নির্বাচন সম্পন্ন হবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen + 7 =

আরও পড়ুন