ফুটবল বিশ্বকাপ

রানার্সআপ ক্রোয়েশিয়াকে রুখে দিল মরক্কো

fec-image

গত বিশ্বকাপের রানার্স-আপ হয়েছিলো ক্রোয়েশিয়া। নিজেদের ইতিহাসে প্রথমবার ফাইনালে উঠে তারা হেরেছিল ফ্রান্সের কাছে।

রানার্স-আপ তকমা গায়ে সেঁটে কাতার বিশ্বকাপ অভিযানে লুকা মদরিচরা। তবে প্রথম ম্যাচে খেয়েছে হোঁচট। মরক্কোর সঙ্গে গোলশূন্য ড্র দিয়ে ২০২২ বিশ্বকাপ শুরু করেছে ক্রোয়েটরা।

আজ বুধবার আল বাইত স্টেডিয়ামে প্রথম ম্যাচে রীতিমতো সংগ্রাম করতে হয়েছে ক্রোয়েশিয়াকে। তিউনিশিয়ার পর আফ্রিকার আরেক দেশ নিজেদের সামর্থ্যের প্রমাণ দিলো।

আগের দিন তিউনিশিয়া জিততে দেয়নি ইউরোপের অন্যতম শক্তি ডেনমার্ককে। আর আজ গতবারের রানার্স-আপ ক্রোয়েটদের কোনও গোল করতে দেয়নি মরক্কো।

বরং পারফরম্যান্সের বিবেচনায় বারকয়েক ক্রোয়েশিয়াকে ভয়ই পাইয়ে দিয়েছিল মরক্কো। ম্যাচের পরিসংখ্যান সেটাই বলছে। আফ্রিকান দেশটি মোট শট নিয়েছে আটটি। যার দুটি ছিল গোল মুখে। অন্যদিকে ক্রোয়েশিয়ার শট পাঁচটি, তাদেরও গোল মুখে দুটি শট। যদিও বল পজেশনে এগিয়ে ছিল ক্রোয়েটরা।

মদরিচদের পারফরম্যান্স মন্দ ছিল না। বেশ কয়েকটি ভালো সুযোগও তৈরি করেছিল। তবে মরক্কোর প্রেসিং ফুটবলে সুবিধা করতে পারেনি। তাই ড্রয়ের হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে তাদের।

ক্রোয়েশিয়ার মুখোমুখি হওয়ার আগে মরক্কো ক্যাম্প থেকে জানানো হয়েছিল, এই ম্যাচে তাদের অনুপ্রেরণা আর্জেন্টিনার বিপক্ষে সৌদি আরবের পারফরম্যান্স। এবারের বিশ্বকাপে অন্যতম ফেভারিট আর্জেন্টিনাকে প্রথম ম্যাচে হারিয়ে দিয়েছে সৌদি। মধ্যপ্রাচ্যের দেশটির কাছ থেকে পাওয়া অনুপ্রেরণায় গত বিশ্বকাপের ফাইনালিস্ট ক্রোয়েশিয়াকে হারাতে না পারলেও রুখে দিয়েছে মরক্কো।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন