রামগড়ের উন্নয়নে নির্বাচিত পৌর পারিষদকে চ্যালেঞ্জ গ্রহণের আহ্বান 

fec-image

খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি ও প্রতিমন্ত্রী পদ-মর্যাদার পার্বত্য চট্টগ্রাম শরণার্থী টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র কন্যা প্রধানমন্ত্রী রামগড়ে বন্ধুপ্রতিম রাষ্ট্র ভারতের সাথে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণে রামগড় স্থলবন্দর প্রতিষ্ঠায় এগিয়ে যাচ্ছেন। এই বন্দরের মাধ্যমে ট্রানজিটসহ নানমুখী যোগাযোগ সূচিত হবে।

রোববার (৫ ডিসেম্বর) বিকেলে খাগড়াছড়ি জেলার রামগড় পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের আনুষ্ঠানিকভাবে দায়িত্ব হস্তান্তর ও দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

কুজেন্দ্র লাল ত্রিপুরা আরও বলেন, বহুমুখী স্থাপনা-অবকাঠামোর মধ্য দিয়ে বৃটিশ আমলে মহকুমা রামগড়ের চেহারা পাল্টে যাবে। এই অগ্রগতি ব্যবস্থাপনার জন্য রামগড় পৌরসভাকে তিনি সক্ষমতা অর্জনেরও তাগাদা দেন।

এসময় তিনি রামগড় পৌরসভার নব-নির্বাচিত মেয়র ও রামগড় পৌর আওয়ামী লীগের সভাপতি রফিকুল আলম কামাল ও কাউন্সিলরদের প্রতি মহান মুক্তিযুদ্ধের স্মৃতিধন্য রাগড়ের উন্নয়নে চ্যালেঞ্জ গ্রহণের আহ্বান জানান।

পৌরসভা প্রাঙ্গনে আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, খাগড়াছড়ির সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা এ কে এম আলিম উল্লাহ, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, রামগড় উপজেলা পরিষদ চেয়ারম্যান বিশ্বপ্রদীপ ত্রিপুরা, রাগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) উম্মে হাবিবা, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ উপদেষ্টা শের আলী ভূঁইয়া, মানিকছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, মাটিরাঙা উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম, রামগড় উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোস্তফা হোসেন, বাখাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য মো. মাঈন উদ্দিন এবং রাগড় উপজেলা আওয়ামীলীগ’র সা: সম্পাদক কাজী নুরুল আলম আলমগীর।

নব-নির্বাচিত মেয়র রফিকুল আলম কামাল বক্তব্যেও শুরুতেই বিগত সময়ে রামগড় উপজেলায় ‘বিএনপি-জামাত’ শাসনামলে নিহত শহীদ মো. ইয়াছিনসহ বার্ধক্যজনিত কারণে মৃত সকল আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ও সমর্থকদের আত্মার শান্তি কামনা করেন।তিনি রামগড় পৌরসভার উন্নয়ন এবং পৌর এলাকার বাসিন্দাদের নাগরিক সেবা বৃদ্ধির লক্ষ্যে সর্বোচ্চ অগ্রাধিকারের প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানে অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন রামগড় উপজেলা পরিষদ’র ভাইস-চেয়ারম্যান আনোয়ার ফারুক, নবনির্বাচিত কাউন্সিলর মো. শামীম, কাজী আবুল বসর ও আনোয়ারা বেগম।

এছাড়া উপস্থিত ছিলেন রামগড় সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক মু. জয়নুল আবেদীন ও প্রবীন সামাজিক ব্যক্তিত্ব মংসাপ্রু কার্বারী।

রামগড় পৌরসভার সহকারী প্রকৌশলী ও ভারপ্রাপ্ত সচিব মো. আলী ইমরান হোসেন পিংকু নবনির্বাচিত মেয়র মো:.রফিকুল আলম কামালের কাছে দায়িত্ব হস্তান্তর করেন। অনুষ্ঠান শুরুর আগে খাগড়াছড়ির সংসদস্য পৌরসভা কার্যালয়ের সামনে নব-নির্বাচিত রামগড় পৌর পারিষদকে একটি বৃক্ষ রোপন করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four − 1 =

আরও পড়ুন