রামগড়ে উপজেলা ও পৌর যুবলীগের পৃথকভাবে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

fec-image

খাগড়াছড়ির রামগড়ে উপজেলা ও পৌর যুবলীগ পৃথক পৃথকভাবে উদযাপন করলো সংগঠনের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী। বুধবার (১১ নভেম্বর) নানা কর্মসূচির মাধ্যমে তারা প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করে।

উপজেলা যুবলীগের ব্যানারে বুধবার সকাল ১০টায় দলীয় কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনি’র প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সাড়ে ১০টায় দলীয় অফিস প্রাঙ্গনে বেলুন ও পায়রা উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করা হয়। পরে বনার্ঢ্য শোভাযাত্রা বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিন করে দলীয় অফিসে এসে শেষ হয়। দলীয় অফিসে আনুষ্ঠানিকভাবে কেক কাটা হয়।

পরে সংক্ষিপ্ত আলোচনা সভা বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও রামগড় উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কার্বারি এবং উপজেলা যুবলীগের সভাপতি ও নব গঠিত পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল কাদের।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের নেতা শের আলী ভুইয়া, বেলায়েত হোসেন বেলাল। এছাড়া কাজী শিপন, জসিম উদ্দিন চৌধুরী, যুবলীগের সুমন বড়ুয়া, নাসির, ফারুক প্রমsখ উপস্থিত ছিলেন।

বিকালে পৌর যুবলীগের ব্যানারে সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয় বিভিন্ন কর্মসূচির মাধ্যমে। বিকেলে পৌরসভার বিভিন্ন এলাকা থেকে নেতা কর্মীরা মিছিল সহকারে এসে উপস্থিত হয় দলীয় অফিস প্রাঙ্গনে। পরে দলীয় অফিসে দ্বিতীয় দফায় দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পায়রা উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির উদ্বোধন করা হয়। দলীয় অফিস প্রাঙ্গন হতে বের করা হয় বর্নাঢ্য শোভাযাত্রা। বিশাল শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে দলীয় অফিসে এসে শেষ হয়।

শোভাযাত্রায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী নুরুল আলমসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী ও সমর্থকরা অংশ গ্রহণ করেন। শোভাযাত্রা শেষে দলীয় অফিস প্রাঙ্গনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনি’র প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। পরে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।

পৌর যুবলীগের ব্যানারে অনুষ্ঠিত প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনাসভায় সভাপতিত্ব করেন পৌর যুবলীগের সভাপতি ও পৌরসভার কাউন্সিলর মো. দেলোয়ার হোসেন। বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার ফারুক, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার কাউন্সিলর মো. শামিম। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগের সভাপতি মো. রফিকুল আলম কামাল, সাংগঠনিক সম্পাদক লিটন দাস, উপজেলা ছাত্র লীগের সভাপতি কাওসার মাহমুদ শোভন, সাধারণ সম্পাদক আনোয়ার জাহিদ ছোটন প্রমুখ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: প্রতিষ্ঠাবার্ষিকী, যুবলীগের
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − 8 =

আরও পড়ুন