রামগড়ে কড়া লকডাউন, আটক ১১

fec-image

খাগড়াছড়ির রামগড়ে কড়াকড়ি লকডাউন চলছে। বিধিনিষেধ অমান্য করায় ১১ ব্যক্তিকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অর্থদণ্ড করা হয়েছে। সকাল হতে মুদি দোকান, ওষুধের ফার্মেসি, ও কাঁচামালের দোকান ছাড়া বাকি সব দোকানপাট বন্ধ রয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট পৌর এলাকায় অভিযানে রয়েছেন। রাস্তায় বের হলেই পুলিশের জেরার মুখে পরতে হচ্ছে মানুষকে। কোলাহলময় শহর এখন নিরব নিস্তব্ধ। জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছে কম মানুষই। নেই টমটম, সিএনজি অটোরিক্সার দাপুটেরূপ। পৌর এলাকাজুড়ে করোনা সম্পর্কে সচেতনতামূলক প্রচার প্রচারনা অব্যাহত রেখেছে তথ্য অফিস।

বৃহস্পতিবার (১ জুলাই) সকালে রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা মু. মাহমুদ উল্লাহ মারুফের নেতৃত্বে লকডাউন কঠোরভাবে বাস্তবায়নের লক্ষ্যে রামগড় বাজার, সোনাইপুল বাজারসহ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন। এসময় সরকারি নির্দেশনা অমান্য করার দায়ে বিভিন্ন স্থান থেকে ১১ জনকে আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটককৃতদের বিভিন্ন হারে জরিমানা আদায করে ছেড়ে দেয়া হয় বলে জানান রামগড় থানার ওসি মুহাম্মদ শামসুজ্জামান।

এদিকে ভোর থেকেই জনসমাগম ঠেকাতে ও জনসচেতনতা সৃষ্টি করতে বিপুল সংখ্যক পুলিশ তৎপর রয়েছে। বাহিরের এলাকা হতে রামগড়ে প্রবেশরোধে বিভিন্ন প্রবেশ পথে পুলিশের বিশেষ চৌকি বসানো হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে পরিচালিত অভিযানে সহকারী কমিশনার (ভূমি) শিরিন আকতার, রামগড় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মো. রায়হান কাজেমী পিপিএম (সেবা), রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ শামসুজ্জামানসহ বিভিন্ন কর্মকর্তা মাঠে রয়েছেন।

এদিকে, লকডাউন সর্বাত্মকভাবে বাস্তবায়নের জন্য বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে তার সভাপতিত্বে এক বিশেষ জরুরী সভা অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন। মিটিং শেষে সংক্ষিপ্ত ব্রিফিংয়ে ইউএনও মু. মাহমুদ উল্লাহ মারুফ সাংবাদিকদের বলেন, বৈশ্বিক করোনা মহামারির সংক্রমনরোধে সরকারের ঘোষিত চলমান লকডাউন কঠোরভাবে বাস্তবায়ন করা হবে। বিধিনিষেধ অমান্য করলে কাউকে ছাড় দেয়া হবে। এ ক্ষেত্রে কঠোর ভুমিকায় থাকবে প্রশাসন। এ ব্যাপারে সর্বস্তরের জনসাধারণের কাছে সহযোগিতা কামনা করেছেন তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − 14 =

আরও পড়ুন