রামগড়ে ডায়াবেটিক সমিতি প্রতিষ্ঠায় সার্বিক সহযোগিতা থাকবে: মংসুইপ্রু চৌধুরী

fec-image

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু বলেছেন, ‘রামগড়ে ডায়াবেটিক সমিতি প্রতিষ্ঠার মহতী উদ্যোগ বাস্তবায়নে সার্বিক সহযোগিতা করা হবে। ঐতিহ্যবাহী প্রাচীন এ সাবেক মহকুমার উন্নয়নে যে কারোর উদ্যোগে আমি পাশে থাকবো।’

বৃহস্পতিবার (১৮ আগস্ট) রামগড় ডায়াবেটিক সমিতি প্রতিষ্ঠার লক্ষ্যে রামগড় পৌরসভার সম্মেলন কক্ষে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, ‘রামগড়ের গর্ব ডাক্তার নিখিল চন্দ্র নাথ ( এন সি নাথ) এখানে ডায়াবেটিক সমিতি প্রতিষ্ঠার যে উদ্যোগ নিয়েছেন এটি অসাধারণ উদ্যোগ। তাঁর এ মহতী উদ্যোগ বাস্তবায়নে সার্বিক সহযোগিতা করবো।’

বিশিষ্ট শিক্ষাবিদ রামেশ্বর শীলের সভাপতিত্বে সুধী সমাবেশে বিশেষ অতিথি ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সাবেক সদস্য মংপ্রু চৌধুরী, রামগড় উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারি, রামগড় পৌরসভার মেয়র মো. রফিকুল আলম কামাল, উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার ফারুক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোস্তফা হোসেন, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান কাজী নুরুল আলম ( আলমগীর)। সাংবাদিক মো. নিজাম উদ্দিন লাভলুর সঞ্চালনায় সভার শুরুতে ডায়াবেটিক সমিতি প্রতিষ্ঠার লক্ষ্য, উদ্দেশ্য, কার্যক্রম, গঠন ও পরিচালনার নিয়ম-কানুন ইত্যাদি বিশদভাবে তুলে ধরে বক্তব্য দেন, রামগড় ডায়াবেটিক সমিতির উদ্যোক্তা ঢাকাস্থ মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের গ্যাস্ট্রো এন্ট্রোলজি বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ডা. নিখিল চন্দ্র নাথ (এন সি নাথ)।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, হেঁয়াকো বনানী কলেজের অধ্যক্ষ ফারুকুর রহমান, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আব্দুল কাদের, রামগড় সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল কাদের, পৌরসভার কাউন্সিলর কাজী আবুল বসর, মো. আবুল কাশেম, মো. আহসান উল্লাহ, রামগড় বাজার পরিচালনা কমিটির সভাপতি আবুল হাশেম খাঁ, সাবেক ইউপি চেয়ারম্যান ও বিশিষ্ট ব্যবসায়ী নুরুল ইসলাম পাটোয়ারি, সিনিয়র সাংবাদিব শুভাশীষ দাশসহ জনপ্রতিনিধি, ব্যবসায়ী, আইনজীবী, চিকিৎসক, সাংবাদিক, রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিবর্গ।

আলোচনাসভা শেষে উপস্থিত বিশিষ্ট ব্যক্তিবর্গের সর্বসন্মতিতে ডা. নিখিল চন্দ্র নাথকে আহ্বায়ক, মংপ্রু চৌধুরীকে যুগ্ম আহ্বায়ক ও মো. নিজাম উদ্দিন লাভলুকে সদস্য সচিব এবং অধ্যক্ষ ফারুকুর রহমান, মো. হাফিজ উদ্দিন, মো. আবুল কাশেম( কাউন্সিলর), শুভাশীষ দাশ, মো. নিজাম উদ্দিন (মালিক, শফি কোম্পানি মার্কেট) রুবেল বড়ুয়াকে সদস্য মনোনীত করে ডায়াবেটিক সমিতির একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

এছাড়া খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরি আপুকে পৃষ্ঠপোষক এবং বিশিষ্ট শিক্ষাবিদ রামেশ্বর শীল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তফা হোসেন ও রামগড় সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল কাদেরকে রামগড় ডায়াবেটিক সমিতির উপদেষ্টা করা হয়।

সভায় উপস্থিত ব্যক্তিবর্গের মধ্যে প্রায় ৫০ জন রামগড় ডায়াবেটিক সমিতির আজীবন সদস্য হতে স্বেচ্ছায় সম্মত হন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten + twelve =

আরও পড়ুন