রামগড়ে দুই ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থীর জয়

fec-image

খাগড়াছড়ির রামগড় উপজেলার রামগড় ও পাতাছড়া ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগের দলীয় প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

রবিবার (২৬ ডিসেম্বর) অনুষ্ঠিত নির্বাচনে ১ নং রামগড় ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় প্রার্থী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বর্তমান চেয়ারম্যান শাহ আলম মজুমদার তৃতীয়বারের মত এবারও নির্বাচিত হলেন। আনারস প্রতীকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী করিমুল হককে ৩ হাজার ৬৯ ভোটে তিনি পরাজিত করেন। তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ৫ হাজার ৬১৮।

অন্যদিকে, উপজেলার পাতাছড়া ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও প্রাক্তণ চেয়ারম্যান কাজী নুরুল আলম (আলমগীর) বিনা প্রতিদ্বন্দ্বিতায় চোরম্যান নির্বাচিত হন। রবিবার শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পনন হয়। বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া সুষ্ঠু ও শান্তির্পূন পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়।

রবিবার সকালে পাতাছড়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের বটতলা এলাকায় কেন্দ্রে যাওয়ার রাস্তায় ৫-৬ টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে কেউ হতাহত হয়নি। ভোট কেন্দ্রগামী ভোটারদের মাঝে আতংক সৃষ্টির জন্য এ ঘটনা ঘটানো হয়েছে বলে স্থানীয়রা জানায়। খবর পেয়ে আইনশৃংখলা বাহিনী দ্রুত ঘটনাস্থলে পৌঁছে।

কনকনে শীত উপেক্ষা করে ভোর থেকেই বেশির ভাগ ভোট কেন্দ্রে ভোটাররা উপস্থিত হন। সকাল থেকেই কেন্দ্রে দীর্ঘ লাইন দেখা যায়। কয়েকটি কেন্দ্র পরিদর্শনে গিয়ে দেখা যায়, নিজের পছন্দের প্রার্থীদের ভোট দিতে শীত উপেক্ষা করে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে আছে ভোটাররা। নির্বিঘ্নে ভোট দিতে পেরে সন্তোষ প্রকাশ করেন অনেকেই ।

রিটার্নিং অফিসার দেবাশীষ দাশ, শান্তি শৃঙ্খলা বজায় রেখে ভয়ভীতি ও প্রভাবমুক্ত হয়ে ভোট দিচ্ছেন ভোটারগণ। এখনও পর্যন্ত কোথাও কোন বিশৃঙ্খলার ঘটনা ঘটেনি।

সুন্দর ও সুষ্ঠভাবে ভোট চলছে বলে সাড়ে ১১টায় সাংবাদিকদের জানান রামগড় ইউনিয়ন পরিষদ নির্বাচনে আনারস প্রতিকের আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী করিমুল হক। ভোট কেন্দ্র ঘুরে প্রাপ্ত তথ্য অনুযায়ী, রামগড় ইউনিয়নে নয়টি ভোটকেন্দ্রের ৩১টি কক্ষ ভোট গ্রহণ হয়।এই ইউনিয়নে ২ জন চেয়ারম্যান, ৯ জন সংরক্ষিত নারী সদস্য (মহিলা মেম্বার)এবং ৩৪জন সাধারণ (পুরুষ মেম্বার) সদস্য প্রতিদ্বন্দ্বিতা করেন। এ ইউনিয়নের মোট ভোটার ছিল ৫ হাজার ৭ শ ১৯ জন পুরুষ ও ৫ হাজার ৩শ ৬০ জন মহিলা ভোটার ।

অপরদিকে পাতাছড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও এক পুরুষ সদস্য (মেম্বার) বিনা ভোটে নির্বাচিত হওয়ায় সেখানে সংরক্ষিত নারী সদস্য ( মহিলা মেম্বার) ১৩ জন এবং সাধারণ সদস্য (পুরুষ মেম্বার) ২৭ জন ভোটযুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করেন।এই ইউনিয়নের ৯টি কেন্দ্রের ২৭ টি স্থায়ী ও ২ টি অস্থায়ী কক্ষ ভোট গ্রহণ হয়।এ ইউনিয়নে ৫ হাজার ৮৫ জন পুরুষ এবং ৫ হাজার৮৫ জন মহিলা ভোটার রয়েছে।
উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার দেবাশীষ দাস জানান, নির্বাচন নিরপেক্ষ ও সুষ্ঠ করতে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট,নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিজিবি, পুলিশ ও আনসার সদস্যরা আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন