রামগড়ে দুর্গম পাহাড়ি এলাকায় দুস্থদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা দিল বিজিবি

fec-image

খাগড়াছড়ির রামগড়ে সুবিধা বঞ্চিত দুর্গম পাহাড়ি এলাকার প্রায় ২৫০ জন দুস্থ গ্রামবাসীকে ৪৩ বিজিবি’র উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ প্রদান করা হয়েছে।

বুধবার (২১ সেপ্টেম্বর) উপজেলার রামগড় ইউনিয়নের দুর্গম বৈদ্যপাড়া পাহাড়ি গ্রামের সুবিধা বঞ্চিত দুস্থ ও অসহায় মানুষগুলো বিজিবির এ চিকিৎসা সেবা পেয়ে দারুণ খুশি।

জানা যায়, বৈদ্যপাড়া প্রাইমারি স্কুলে আয়োজিত এ ফ্রি মেডিকেল ক্যাস্পেইনে বুধবার সকাল থেকে আশেপাশের দুর্গম প্রত্যন্ত এলাকার বিভিন্ন বয়সের রোগাক্রান্ত নারী-পুরুষ বিনামূল্যে চিকিৎসা ও ওণুধপত্র নিতে উপস্থিত হন। বৈদ্যপাড়া সিআইও ক্যাম্পের ব্যবস্থাপনায় সুশৃঙ্খলতা বজায় রেখে আগত লোকজনদের যথাযথ চিকিৎসা ও প্রয়োজনীয় ওষুধপত্র দেয়া হয়। বিজিবির মেডিকেল অফিসার ডা. ক্যাপ্টেন মো. আশিকুর রাহমান চিকিৎসা দেন।

এর আগে বুধবার সকালে ৪৩ বিজিবির পরিচালক ও রামগড় জোন কমান্ডার লে. কর্নেল মো. হাফিজুর রহমান, পিএসসি প্রধান অতিথি হিসেবে ফ্রি মেডিকেল ক্যাম্পেইনের উদ্বোধন করেন। এ সময় সহকারী পরিচালক (এডি) রাজু আহমেদসহ বিভিন্ন পদমর্যাদার বিজিবি কর্মকতারা উপস্থিতি ছিলেন।

মেডিকেল ক্যাম্পেইন উদ্বোধনকালে জোন কমান্ডার লে. কর্নেল মো. হাফিজুর রহমান বলেন, ‘পাহাড়ে শান্তি ও সম্প্রীতি কর্মসূচির আওতায়
এখানকার সুবিধা বঞ্চিত দুর্গম এলাকার অসহায় মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিতেই ফ্রি মেডিকেল ক্যাম্পেইনের আয়োজন করা হয়েছে। এ কর্মসূচির আওতায় রামগড় জোন কর্মহীন দরিদ্র মানুষের আত্মকর্মসংস্থানের জন্য সেলাই ও কম্পিউটার প্রশিক্ষনদানসহ মানবিক ও জনকল্যাণকর বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে।

তিনি আরো বলেন, মাদকসহ সকল চোরাচালন প্রতিরোধ এবং অন্যান্য সীমান্ত অপরাধ দমনে ৪৩ বিজিবি নিরলসভাবে কাজ করে যাচ্ছে। উন্নয়নের পূর্বশর্ত শান্তি ও সম্প্রীতি। কাজেই এ শান্তি সম্প্রীতি অক্ষুণ্ণ রাখতে সকলকে আন্তরিকভাবে ভূমিকা রাখতে হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven + nineteen =

আরও পড়ুন