রামগড়ে নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস পালিত

fec-image

খাগড়াছড়ির রামগড়ে নানা কর্মসূচিতে উদযাপিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস।

বৃহস্পতিবার (১৭ মার্চ )স্ব স্ব প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, আনুষ্ঠানিকভাবে উপজেলা চত্বরে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন রামগড় উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, বাংলাদেশ আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠন, মুক্তিযোদ্ধা সংসদ, রামগড় থানা, রামগড় পৌরসভা, উপজেলা স্বাস্থ্য বিভাগ, মহিলা ক্লাব, রামগড় বালিকা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন রাজনৈতিক দল, সেচ্ছাসেবী সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

পরে টাউন হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা খোন্দকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাতের সভাপতিত্বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার শুরুতে বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কাটা হয়। পরে সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা উম্রাচিং চৌধুরীর সঞ্চালনায় আলোচনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী। অন্যান্যের মধ্যে সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা মজুমদার, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মফিজুর রহমান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সামছুজ্জামান, উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আসাদুজ্জামান ভূইঁয়া বক্তব্য রাখেন।

আলোচনাসভা শেষে বঙ্গবন্ধুর জন্মদিবস উপলক্ষে আশ্রয়ণ প্রকল্প-২ এর অধীনে ১৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবার প্রধানের হাতে খাস জমি বন্দোবস্তের কবুলিয়ত দলিল হস্তান্তর এবং উপজেলা যুব উন্নয়ন বিভাগের উদ্যোগে যুব ঋণ বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন