রামগড়ে নানা আয়োজনে মহান স্বাধীনতা দিবস উদযাপিত

fec-image

খাগড়াছড়ির রামগড়ে নানা আয়োজনে উদযাপিত হয়েছে মহান স্বাধীনতা দিবস। এ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা এবং মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা দেয়া হয়েছে।

রবিবার (২৬ শে মার্চ) সকালে উপজেলা নির্বাহী অফিসার মমতা আফরিনের সভাপতিত্বে পরিষদের সম্মেলন কক্ষে এ সংবর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামগড় উপজেলা পরিষদের চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারি।

বিশেষ অতিথি ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মানস চন্দ্র দাস, থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ড বীর মুক্তিযোদ্ধা মফিজুর রহমান, বীর মুক্তিযোদ্ধা হেমদারঞ্জন ত্রিপুরা।

অন্যান্যের মধ্যে বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তফা, প্রমোদ বিহারী মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে উপজেলা পরিসংখ্যান বিভাগের ব্যবস্থাপনায় পাঁচটি বিদ্যালয়ের নবম ও দশম শ্রেণির মেধাবী শিক্ষার্থীদের ট্যাব এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীন সমাজ সেবা অধিদপ্তরের বাস্তবায়নাধীন জটিল ও দূরারোগ্য রোগের এককালীন অনুদান কর্মসূচী থেকে রামগড় পৌরসভার ক্যান্সার, কিডনি, স্ট্রোকে প্যারালাইজড আক্রান্তদের মাঝে চেক বিতরণ করা হয় ।

উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা উম্রাচিং চৌধুরী অনুষ্ঠান সঞ্চালনা করেন।

এর আগে সূর্যোদয়ের সাথে সাথে রামগড় লেকপাড়ে বিজয় ভাস্কর্যের প্রাঙ্গণে ৩১ বার তোপধ্বনি দিয়ে স্বাধীনতা দিবসের আনুষ্ঠানিকতা শুরু করা হয়।

পরে বিজয় ভাস্কর্যের বেদীতে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে জাতির বীর সন্তানদের প্রতি শ্রদ্ধা জানান, উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, রামগড় পৌরসভা, উপজেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠন, মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ড, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের দুই গ্রুপ (বিএনপি), পুলিশ রামগড় সার্কেল, রামগড় থানা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, রামগড় প্রেসক্লাবসহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক সেচ্ছাসেবী সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।

পরে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশন ও পুলিশ, আনসার ভিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা জাতীয় পতাকার প্রতি সম্মান প্রদর্শন করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আয়োজন, উদযাপিত, দিবস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন