রামগড়ে প্রধানমন্ত্রীর ঘর উপহার পাচ্ছেন ২২ গৃহহীন পরিবার

fec-image

মুজিববর্ষ উপলক্ষে খাগড়াছড়ির রামগড়ে আশ্রয়ণ প্রকল্পের আওতায় ২২টি গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দেয়া হচ্ছে দৃষ্টিনন্দন ২২টি সেমিপাকা বসত ঘর। শনিবার ( ২৩ জানুয়ারি) ভার্চ্যুয়াল মাধ্যমে প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক হস্তান্তর উদ্বোধনের পরই উপজেলা প্রশাসন সুবিধাভোগী পরিবারগুলোর মাঝে ভূমির দলিল ও ঘরের চাবি প্রদান করবেন।

রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা মু. মাহমুদ উল্যাহ মারুফ জানান, ‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’ এ শ্লোগানে উপজেলায় ভূমি ও গৃহহীন মানুষের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার আবাসন উপহার হিসেবে প্রত্যেক ভূমি ও গৃহহীন পরিবারকে দুই শতাংশ খাস জমি বন্দোবস্ত দিয়ে সেখানে ঘর নির্মাণ করা হয়।

উপজেলা প্রশাসন সংশ্লিষ্ট কমিটির তত্ত্বাবধানে ঘরগুলো নির্মাণ করে। প্রতিটি ঘরের বরাদ্দ ১ লাখ ৭১ হাজার টাকা। ২০ ফুট দৈর্ঘ্য ও ২২ ফুট প্রস্থের প্রতিটি ঘরে রয়েছে দু’টি কক্ষ, একটি রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দাসহ ছোট পরিসরের উঠান।

তিনি বলেন, শনিবার মাননীয় প্রধানমন্ত্রী ভার্চুয়ালে আনুষ্ঠানিক হস্তান্তর উদ্বোধনের পর পরই এখানকার সুবিধাভোগী পরিবারগুলোর মাঝে ভুমির দলিলসহ ঘরের চাবি হস্তান্তর করা হবে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা(পিআইও) মনসুর আলী জানান, উপজেলার ১ নং রামগড় ইউনিয়নের হাতিরখেদা গ্রামে প্রথম পর্যায়ে ১০টি ঘর নির্মাণ করা হয়েছে। দ্বিতীয় পর্যায়ে সর্বমোট ৪৩টি ঘরের মধ্যে রামগড় ইউনিয়নে দুটি ও পাতাছড়ায় ১০টির নির্মাণ সম্পন্ন হয়েছে। অবশিষ্ট ঘরের নির্মাণ কাজ চলছে।

সহকারী কমিশনার (ভূমি) সজীব কান্তি রুদ্র জানান, প্রত্যন্ত এলাকায় সরেজমিনে যাচাই-বাছাইয়ের মাধ্যমে প্রকৃত ভূমি ও গৃহহীন পরিবারের তালিকা করা হয়। সরকারি বরাদ্দের মধ্যে গুণগত মান বজায় রেখে প্রতিটি ঘর নির্মাণ করা হয়েছে। প্রকল্প বাস্তবায়নে উপজেলা প্রশাসন সার্বক্ষণিক মনিটরিং করে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, প্রধানমন্ত্রী, মুজিববর্ষ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − 19 =

আরও পড়ুন