রামগড়ে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত

fec-image

নানা কর্মসূচির মাধ্যমে রামগড়ে উদযাপন করা হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস। উপজেলা প্রশাসন, পৌরসভা ও স্থানীয় আওয়ামী লীগ এ উপলক্ষে পৃথক পৃথকভাবে বিভিন্ন কর্মসূচি পালন করে।

বুধবার (১৭ মার্চ) সকালে দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদ প্রাঙ্গনে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্প স্তবক অর্পণের মাধ্যমে কর্মসূচির সুচনা হয়। উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ, রামগড় পৌরসভা, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন, পুলিশ প্রশাসন, স্বাস্থ্য বিভাগ, রামগড় সরকারি উচ্চ বিদ্যালয়, বালিকা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে এখানে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরে উপজেলা মিলনায়তনে এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মু. মাহমুদ উল্লাহ মারুফ। প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কার্বারি। এছাড়াও সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. মফিজুর রহমান, থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শামসুজ্জামান প্রমুখ বক্তব্য দেন।

আলোচনা সভা শেষে দিবসটি উপলক্ষে সমাজ সেবা অধিদপ্তরের পক্ষ থেকে স্থানীয় ১০জন শারীরিক প্রতিবন্ধীকে ১০টি হুইল চেয়ার এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন বিভাগের নির্মিত ঘরের চাবি কয়েকজন গৃহহীন পরিবারের মাঝে হস্তান্তর করা হয়।

এছাড়া বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে শিশু শিক্ষার্থীদের অংশ গ্রহণে অনুষ্ঠিত চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। বঙ্গবন্ধুর ১০১তম জন্মদিনের একটি কেক কাটা হয়। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রামগড় পৌরসভার উদ্যোগে দিবসটি উপলক্ষে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ ও পৌর ভবনে মিলাদ দোয়া মাহফিলের আয়োজন করা হয়। উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে এ উপলক্ষে সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা। এছাড়া বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এছাড়া স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগেও বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 3 =

আরও পড়ুন