রামগড়ে বিবেকানন্দ অনাথালয়ের দ্বি-তল ভবন হস্তান্তর

fec-image

খাগড়াছড়ির রামগড়ে স্বামী বিবেকানন্দ অনাথালয়ের দ্বিতল ভবন হস্তান্তর ও অনাথ শিশুদের মাঝে ক্রীড়া ও শিক্ষাসামগ্রী বিতরণ করা হয়েছে। ঢাকাস্থ মানবিক সংগঠন “ভালোবাসার উদ্যোগ” এর কর্মকর্তারা আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রম সম্পন্ন করেন।

রামগড় পৌরসভার সুকেন্দ্রাই পাড়ায় রামকৃষ্ণ মিশন মিলনায়তনে মিশনের সহ সভাপতি শিক্ষিকা মিসেস রত্না ভৌমিকের সভাপতিত্বে ভবন হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক অনুজ ভৌমিক, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সড়ক ও জনপথের ভূমি রি-সেটেলম্যান কনসালটেন্ট অমল পাল। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক বাবু মারমা, পূবালী ব্যাংকের সিনিয়র অফিসার নারায়ণ সাহা,, বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক প্রদীপ সুত্রধর, সেন্ট জোসেফ কলেজের শিক্ষক উজ্জ্বল সাহা, রামগড় বিবেকানন্দ অনাথ আশ্রমের সাধারণ সম্পাদক প্রভু সেবানন্দ (চন্দন চক্রবর্তী) প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক অনুজ ভৌমিক বলেন, বিভিন্ন পেশাজীবির ১৯৫ সদস্যের মানবিক সংগঠন ‘ভালবাসার উদ্যোগ’ সমাজের সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আগ্রহ নিয়ে ‘ভালোবাসায় ভালো থাকবে সবাই’ এই শ্লোগান সামনে রেখেই বিভিন্ন কার্যক্রমের অংশ হিসেবে ‘ভালোবাসার উদ্যোগ’ সংগঠনটি প্রায় ৯ লক্ষ টাকা ব্যয়ে রামগড়ের অনাথ শিশুদের সুবিধার্থে দ্বি-তল ভবনটি নির্মাণ করে।

বিশেষ অতিথির বক্তব্যে অমল পাল বলেন, খুব সহসা রামগড় বিবেকানন্দ অনাথ আশ্রমের জন্য ভালোবাসার উদ্যোগের পক্ষ থেকে একটি লাইব্রেরীর ব্যবস্হা করা হবে।

রামগড় বিবেকানন্দ অনাথআলয়ের সাধারণ সম্পাদক প্রভু সেবানন্দ (চন্দন চক্রবর্তী) শিশুদের সাহায্যে এগিয়ে আসায় এবং অনাথালয়ের দ্বি-তল ভবনটি নির্মাণ করে দেয়ায় ‘ভালোবাসার উদ্যোগ’ সংগঠনটির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। পরে সংগঠনটির পক্ষ থেকে অনাথ শিশুদের মাঝে খেলাধুলার সামগ্রীসহ বিভিন্ন উপহার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্হিত ছিলেন, বাংলাদেশ ব্যাংকের অফিসার মিঠুন দাশ , আশুতোষ দাশ, সাংবাদিক শুভাশীষ দাশসহ স্হানীয় গণ্যমান্য ব্যক্তি ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 + five =

আরও পড়ুন