রামগড়ে যথাযোগ্য মর্যাদায় বেগম রোকেয়া দিবস পালিত

fec-image

খাগড়াছড়ির রামগড়ে যথাযোগ্য মর্যাদায় বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে। বেগম রোকেয়া দিবস উপলক্ষে শুক্রবার (৯ ডিসেম্বর) উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সকালে উপজেলা পরিষদ চত্ত্বর থেকে র‌্যালি বের হয়ে রামগড় বাজার প্রদক্ষিণ করে। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মানস চন্দ্র দাসের সভাপতিত্বে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। উপজেলা সম্মেলন কক্ষে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলমের সঞ্চালন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, রামগড় সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কাদের, বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) ফয়জার রহমান ।

অনুষ্ঠানে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালন উপলক্ষে মহিলা বিষয়ক অধিদপ্তর, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে দেশব্যাপী “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” শীর্ষক কার্যক্রমের আওতায় “সমাজ উন্নয়নে অবদান রাখা নারী” ক্যাটাগরিতে উপজেলা পর্যায়ে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার এবং “সফল জননী নারী” ক্যাটাগরিতে রেনুকা চৌধুরীকে সম্মাননা স্মারক ও সনদ দেওয়া হয়।

এ সময় অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, এনজিও প্রতিনিধি, গন্যমান্য ব্যাক্তিবর্গ ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন। বাঙালি নারী জাতির অগ্রদূত মহীয়সী নারী বেগম রোকেয়া ১৯৮০ খ্রিস্টাব্দে রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার পায়রাবন্দ গ্রামে ৯ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। ১৯৩২ খ্রিস্টাব্দের একই দিনে তিনি মৃত্যু বরন করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন