পৌর নির্বাচনে ইভিএম কারচুপি

রামগড়ে রিটার্নিং অফিসারসহ ১৬ জনের বিরুদ্ধে মামলা

fec-image

খাগড়াছড়ির রামগড় পৌর নির্বাচনে ইভিএম এ কারচুপির অভিযোগ তুলে ফলাফল বাতিল ও গেজেট স্থগিত চেয়ে নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করেছে আ’লীগের সাত বিদ্রোহী কাউন্সিলর প্রার্থীর আদালতে মামলা হয়েছে।

সোমবার বিকেলে খাগড়াছড়ির যুগ্ম জেলা ও দায়রা জজ মাহমুদুল ইসলামের আদালতে রিটার্নিং অফিসার মোহাম্মদ সাইদুর রহমানসহ ১৬ জনকে অভিযুক্ত করে পরাজিত ৭ কাউন্সিলর প্রার্থী মামলা করেন। প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশন সচিব ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিবকেও এ মামলায় মোকাবেলা বিবাদী করা হয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, রামগড় পৌরসভার ১, ২, ৪, ৫, ৭, ৮ ও ৯নং ওয়ার্ডে ইভিএম দিয়ে কারচুপি করায় মাস্টার কার্ড তলব, কেন্দ্র ভিত্তিক ফলাফল ঘোষণা না করে বিধি ভঙ্গ করায় ফলাফল বাতিল ও পরবর্তী গেজেট প্রকাশ স্থগিতের আবেদন করা হয়।

মামলার বাদীরা হলেন, রামগড় পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী নুরুল আলম, ২নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. বাদশা মিয়া, ৩নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আনোয়ার তারেক, ৪নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মোশাররফ হোসেন, ৫নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী নজির আহম্মেদ, ৭নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. সাহাব উদ্দিন ও ৮নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. আবছার।

মামলার বাদীরা অভিযোগ করেন, গত ২ নভেম্বর অনুষ্ঠিত রামগড় পৌরসভা নির্বাচনে তারা নির্বাচিত হয়েছিলেন। কিন্তু ভোট গণনার সময় নানা ছলচাতুরীর মাধ্যমে তাদের পরাজিত দেখানো হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন