রামগড়ে লকডাউনের ২য় দিন ২৯ জনকে অর্থদণ্ড

fec-image

 খাগড়াছড়ির রামগড়ে কড়াকড়ি লকডাউন চলছে। বিধিনিষেধ অমান্য করায় চলমান লকডাউনের দ্বিতীয় দিন শুক্রবার (২ জৃুলাই) সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত রামগড় পৌর এলাকায় ২৯ ব্যক্তিকে আটক করা হয়েছে। এদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতে ২৯টি মামলা রুজু করে মোট ১৭ হাজার ২০০ টাকা অর্থদণ্ড করা হয়েছে।

সকাল হতে মুদি দোকান, ঔষধের ফার্মেসি ও কাঁচামালের দোকান ছাড়া বাকি সব দোকানপাট বন্ধ রয়েছে । দুইজন নির্বাহি ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক এলাকায় অভিযানে রয়েছেন।

শুক্রবার বিজিবির টহলদলও মাঠে নামে। রাস্তায় বের হলেই পুলিশের জেরার মুখে পরতে হচ্ছে মানুষকে। শহরজুড়ে এখন নিরব নিস্তব্ধ অবস্থা বিরাজ করছে। জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছে কম মানুষই।

বৃহস্পতিবার (১ জুলাই) সকালে রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা মু.মাহমুদ উল্লাহ মারুফের নেতৃত্বে লকডাউন কঠোরভাবে বাস্তবায়নের লক্ষ্যে রামগড় বাজার, সোনাইপুল বাজারসহ বিভিন্ন এলাকায় সারাদিন অভিযান পরিচালনা করেন।

এছাড়া নির্বাহি ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) শিরিন আকতারও অভিযান পরিচালনা করেন। সকাল হতে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত এ অভিযানে বিভিন্ন স্থান থেকে ২৯ ব্যক্তিকে আটক করা হয়। সন্ধ্যায় পুলিশ আটককৃতদের উপজেলা নির্বাহি অফিসারের কার্যালয়ে ভ্রাম্যমান আদালতে হাজির করে। সরকারি বিধিনিষেধ ভঙ্গের অপরাধে আটককৃতদের বিরুদ্ধে ২৯টি মামলা রুজু করা হয়। ভ্রাম্যমান আদালত আটককৃত ২৯ ব্যক্তিকে সর্বমোট ১৭ হাজার ২০০ টাকা অর্থদণ্ড করেন।

রামগড় থানার ওসি মুহাম্মদ শামসুজ্জামান বলেন, চলমান লকডাউন কঠোর থেকে কঠোরতর হবে। তিনি বলেন, এখানে বিপুল সংখ্যক পুলিশ তৎপর রয়েছে । বাহির্স্থান হতে রামগড়ে প্রবেশরোধে বিভিন্ন প্রবেশ পথে পুলিশের বিশেষ চৌকি বসানো হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − 9 =

আরও পড়ুন