রামগড়ে শহীদ ক্যাপ্টেন কাদের বিদ্যানিকেতন পরিদর্শন করলেন শহীদ পরিবার

fec-image

আমেরিকায় নিযুক্ত বাংলাদেশের সাবেক রাস্ট্রদূত ও শহীদ বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন আফতাবুল কাদের বীর উত্তমের ভাই আকরামুল কাদেরসহ শহীদ পরিবারের সদস্যরা পরিদর্শন করলেন রামগড়ে অবস্থিত শহীদ ক্যাপ্টন কাদের বীরউত্তম বিদ্যানিকেতন।

মঙ্গলবার (১৪ মার্চ) সকালে তাঁরা স্কুলটি পরিদর্শন করেন।

এ সময় সাবেক রাষ্ট্রদূত ও তাঁর সহধর্মিণী ছাড়াও শহীদ পরিবারের সদস্য আমেরিকায় একটি বিশ্ব বিদ্যালয়ের অধ্যাপক শামছুল হুদা ও তাঁর সহধর্মিণী উপস্থিত ছিলেন।

শহীদ পরিবারের সদস্যদের পরিদর্শন উপলক্ষে স্কুলে এক সংবর্ধনাসভার আয়োজন করা হয়। স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি ও সাবেক খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সাবেক সদস্য মংপ্রু চৌধুরীর সভাপতিত্বে সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, সাবেক রাষ্ট্রদূত ও শহীদ বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন আফতাবুল কাদের বীর উত্তমের ভাই আকরামুল কাদের।

বিশেষ অতিথি ছিলেন, অধ্যাপক শামছুল হুদা, মিসেস আকরাম, মিসেস হুদা ও অবসরপ্রাপ্ত অধ্যাপক কৃষ্ণ দত্ত। স্বাগত বক্তব্য দেন, সাংবাদিক মো. নিজাম উদ্দিন লাভলু।

অনুষ্ঠানে অতিথিবৃন্দ স্কুলের মেধাবৃত্তি ও সনদ বিতরণ করেন।

এ সময় স্কুলে পৌঁছলে ছাত্র-ছাত্রীরা শহীদ পরিবারের সদস্যদের ফুলের মালা দিয়ে বরণ করে নেয়।

এর আগে রামগড় কেন্দ্রীয় কবরস্তানে অবস্থিত শহীদ বীর মুক্তিযোদ্ধা আফতাবুল কাদের বীর উত্তমের কবর জিয়ারত করেন।

উল্লেখ্য, ১৯৭১ সালের ২৭ এপ্রিল মহালছড়িতে পাকবাহিনী ও তাদের সহযোগিদের সাথে সংঘটিত যুদ্ধে শাহাদাতবরণ করেন অকুতোভয় তরুণ বীর সেনানী ক্যাপ্টেন আফতাবুল কাদের বীর উত্তম।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন