রামগড়ে শান্তিপূর্ণভাবে পৌর নির্বাচন অনুষ্ঠিত

fec-image

খাগড়াছড়ির রামগড়ে অত্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পৌর সভার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২ নভেম্বর) পৌরসভার ৯টি ভোট কেন্দ্রে সকাল ৮টা হতে ৪টা পর্যন্ত ইভিএম পদ্ধতিতে ভোট দেন ভোটাররা। কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতিও ছিল অনেক। এবার আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী ও রামগড় পৌর আওয়ামী লীগের সভাপতি মো. রফিকুল আলম কামাল বিনা প্রতিদ্বন্দ্বিতা মেয়র নির্বাচিত এবং ৬নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো. শামীমও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

ফলে মঙ্গলবার ভোটে ৮টি সাধারণ ওয়ার্ড ও ৩টি সংরক্ষিত (নারী) ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হন। বেসরকারিভাবে সির্বাচিত কাউন্সিলররা হচ্ছেন, ১নং ওয়ার্ডে মো. আব্দুল হক, ২নং ওয়ার্ডে শ্যামল ত্রিপুরা, ৩নং ওয়ার্ডে মো. জিয়াউল হক, ৪নং ওয়ার্ডে মো. আহসান উল্লাহ (বর্তমান কাউন্সিলর), ৫নং ওয়ার্ডে মো. জামাল উদ্দিন সিকদার (বর্তমান কাউন্সিলর), ৭নং ওয়ার্ডে মো, আবুল বশর (বর্তমান কাউন্সিলর), ৮নং ওয়ার্ডে জসিম উদ্দিন চৌধুরি ও ৯নং ওয়ার্ডে মো. আবুল কাশেম (বর্তমান কাউন্সিলর)।

সংরক্ষিত ওয়ার্ড নং১-এ বিবি আয়েশা, ২নং ওয়ার্ডে কনিকা বড়ুয়া ও ৩নং ওয়ার্ডে আনোয়ারা বেগম বেসরকারিভাবে নির্বাচিত হন। নির্বাচিত নারী কাউন্সিলর ৩ জনই বর্তমান কাউন্সিলর। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের জন্য ৯টি কেন্দ্রে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ র‌্যাব, বিজিবি, পুলিশ ও আনসারবাহিনীর বিপুল সংখ্যক সদস্য নিয়োজিত ছিল। এটা রামগড় পৌরসভার ৪র্থতম নির্বাচন। ৮টি সাধারণ ওয়ার্ডে ২৬ জন এবং ৩টি সংরক্ষিত (নারী) ওয়ার্ডে ৯ জন প্রার্থী কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এ পৌরসভার মোট ভোটার ২০ হাজার ৮৮৬ জন। তন্মধ্যে পুরুষ ১০ হাজার ৮৬১ জন ও নারী ভোটার ১০০২৫ জন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen + sixteen =

আরও পড়ুন