parbattanews

রামগড়ে সাবেক ছাত্রলীগ নেতার ঝুলন্ত লাশ উদ্ধার

খাগড়াছড়ির রামগড় পৌরসভার তৈচালাপাড়া এলাকার নিজ ঘর থেকে ঝুলন্ত অবস্থায় সাবেক ছাত্রলীগ নেতা আতাউল করিম শিবলীর (৩৫) মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (৬ সেপ্টেম্বর) বিকালে তার লাশ উদ্ধার করা হয়।

শিবলী রামগড় পৌর ছাত্রলীগের সাবেক আহ্বায়ক এবং তৈচালাপাড়া এলাকার নুর করিম মাস্টারের ছেলে।

পুলিশ ও স্থানীয় বাসিন্দারা জানা যায়, ঢাকা থেকে শিবলীর স্ত্রী মোবাইল ফোনে তাকে কয়েকবার ফোন করেও পাচ্ছিলেন না। এ অবস্থায় বুধবার দুপুরের দিকে তিনি রামগড়ের এক আত্মীয়কে ফোন করে বিষয়টি জানায়।

পরে ওই আত্মীয় শিবলীর বাসায় গিয়ে ডাকাডাকি করেন। কোন সাড়া শব্দ না পেয়ে বন্ধ জানালার ফাঁক দিকে উঁকি মেরে ঘরের ভিতরে শিবলীর ঝুলন্ত মরদেহ দেখে পুলিশকে খবর দেন।

পুলিশ গিয়ে দরজা ভেঙ্গে ঘরের ভিতরে সিলিংয়ের সাথে বাধা রশিতে গলায় ফাঁস লাগানো ঝুলন্ত অবস্থায় তার মরদেহ উদ্ধার করে। এ সময় তার দুই হাত পিছমোরা করে রশিতে প্যাঁচানো ছিল।

পারিবারিক সূত্র জানায়, শিবলী তার স্ত্রী ও সন্তানকে ঢাকায় শশুরবাড়িতে রেখে মঙ্গলবার রাত ৮ টার দিকে রামগড়ের বাসায় আসেন। রাত ৯ টার দিকে তিনি তার বড় ভাইয়ের পার্শ্ববর্তী বাসায় রাতের খাবার খেয়ে নিজের বাসায় ফিরেন। শিবলীর এক নিকটাত্মীয় জানান, শিবলীর সাথে কারও কোন বিরোধ বা পারিবারিক ঝামেলাও ছিল না। ঢাকায় দোকান দিয়ে ব্যবসা-বাণিজ্য করার পরিকল্পনা করছিল সে।

ওই আত্মীয় আরও জানান, ইতোপূর্বে মানসিক রোগাক্রান্ত হয়ে অনেক দিন চিকিৎসা নিয়েছিল সে।

রামগড় থানার ওসি (তদন্ত) মো. ফকরুল ইসলাম বলেন, দরজা-জানালা ঘরের ভিতর থেকেই আটকানো ছিল। পুলিশ প্রধান দরজা ভেঙ্গে ঘরে প্রবেশ করে। ঘরের সিলিংয়ে পাটের রশিতে গলায় ফাঁস লাগানো ঝুলন্ত অবস্থায় শিবলীর মরদেহ উদ্ধার করা হয়। পিছমোরা করে দুই হাত রশি বাধার বিষয়ে তিনি বলেন, রশিটা ঠিক ঐভাবে বাধা ছিল না। তিনি বলেন, প্লাটিকের একটা পিঁড়িতে দাঁড়িয়ে সিলিংয়ে বাধা রশিতে গলায় ফাঁস লাগিয়ে পিঁড়িটা পা দিয়ে সরিয়ে দেয় সে।

মরদেহ উদ্ধারের সময় ঐ পিঁড়িটা পাশে ছিল। পুলিশ অত্যন্ত সুক্ষ্মভাবে ঐ ঘরটি পর্যবেক্ষণ করেছে। অন্য কোন ঘটনা ঘটার কোন আলামত পাওয়া যায়নি।

তিনি বলেন, ‘প্রাথমিকভাবে ধারণা করছি তিনি আত্মহত্যা করেছেন। তবে মৃত্যুর নিশ্চিত কারণ জানার জন্য ময়নাতদন্তের রিপোর্ট পাওয়া পযর্ন্ত অপেক্ষা করতে হবে।’ ওসি (তদন্ত) আরও বলেন, ময়নাতদন্তের জন্য মরদেহ খাগড়াছড়ি সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে রামগড় থানায় একটি অপমৃত্যু মামলা রুজু হয়েছে।

এদিকে, সাবেক ছাত্রলীগ নেতা শিবলীর ঝুলন্ত লাশ উদ্ধারের ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ফেসবুকে কেউ কেউ এটি হত্যাকান্ড বলেও মন্তব্য করেছেন।

Exit mobile version