রামগড়ে ৩০ টাকা কেজিতে চাল বিক্রি কর্মসূচির উদ্বোধন

fec-image

খাগড়াছড়ির রামগড়ে ৩০ টাকা কেজি দরে চাল বিক্রির কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। ওএমএস’র আওতায় প্রতিদিন নিম্ন আয়ের ১ হাজার ২শ পরিবারের মাঝে ৩০ টাকা কেজি দরে ৫ কেজি করে চাল বিক্রি করা হবে।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) রামগড় উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খোন্দকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাত আনুষ্ঠানিকভাবে এ কর্সূচির উদ্বোধন করেন।

রামগড় পৌরসভার মাস্টারপাড়া, বাজার এলাকা ও সোনাইপুল বাজারে তিন ডিলারের ৩টি বিক্রয় কেন্দ্রের মাধ্যমে চাল বিক্রি হচ্ছে।

এ কর্মসূচির উদ্বোধনকালে উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারি বলেন, সারা বিশ্বে করোনা মহামারি ও বিভিন্ন দেশে যুদ্ধ পরিস্থিতির কারণে আন্তর্জাতিক বাজারে খাদ্য পণ্যের মূল্যবৃদ্ধি পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে নিম্ন আয়ের মানুষের কষ্টের কথা চিন্তা করে স্বল্প মূল্যে ওএমএস’র মাধ্যমে চাউল বিতরণের সিদ্ধান্ত নিয়েছেন। ‘

উপজেলা নির্বাহী কর্মকর্তা খোন্দকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাত বলেন, ‘পৌরসভার তিনজন ডিলারের মাধ্যমে দৈনিক ১ হাজার ২শ পরিবার মাথাপিছু ৫ কেজি হারে চাল ক্রয় করতে পারবেন। এছাড়া উপজেলার ১০ হাজার টিসিবি কার্ডধারীরাও এ সুবিধা পাবেন। ’

উপজেলা খাদ্য কর্মকর্তা হিমু চাকমা বলেন, ‘উপজেলার তিন জন ডিলারকে প্রতিদিন (আতপ ও সিদ্ধ) ৬ টন চাল বরাদ্দ দেওয়া হচ্ছে। তিন মাস পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত থাকবে।

এ সময় রামগড় খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সহিদ আলমসহ জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ওএমএস, চাল বিক্রি, রামগড়
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন