রামগড়ে ৩৮০০ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াবে স্বাস্থ্য বিভাগ

fec-image

জাতীয় ভিটামিন- এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে ১২ হতে ১৫ জুন পর্যন্ত খাগড়াছড়ির রামগড়ে ৬ মাস হতে ৫ বছর বয়সী সকল শিশুকে ভিটামিন – এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর উদ্যোগ নেওয়া হয়েছে।

সোমাবার (৩০ মে) রামগড় উপজেলা মিলনায়তনে জাতীয় ভিটামিন- এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অনুষ্ঠিত অবহিতকরণ সভায় এসব তথ্য জানানো হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) খোন্দকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাতের সভাপতিত্বে অনুষ্ঠানে কর্মসূচি ও কর্ম পরিকল্পনা সম্পর্কে বিষদ আলোচনা করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এবিএম মোজাম্মেল হক। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন রামগড় থানার ভারপ্রাপ্ত বর্মকর্তা (ওসি) মোহাম্মদ শামসুজ্জামান, সাংবাদিক মো. নিজাম উদ্দিন লাভলু, স্বাস্থ্যকর্মী মো. জসিম উদ্দিন।

উপজেলা স্বাস্থ্য বিভাগ এ কর্মসূচি বাস্তবায়নের জন্য পরিকল্পনা ও প্রস্তুতি নিয়েছে। স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, রামগড় উপজেলা স্বাস্থ্য বিভাগের আওতাধীন রামগড় পৌরসভা, রামগড় ও পাতাছড়া এবং গুইমারার হাফছড়ি ইউনিয়নের প্রায় ৩ হাজার ৮০০ জন শিশুকে ভিটামিন- এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর পরিকল্পনা ও প্রস্তুতি নিচ্ছে। মোট ৭৪টি কেন্দ্রের মাধ্যমে ৬ মাস হতে ৫ বছর বয়সী প্রতিটি শিশুকে এ ক্যাপসুল খাওনো হবে। এ কর্মসূচি শতভাগ সফল করতে প্রত্যেক কেন্দ্রে স্বাস্থ্য বিভাগে ৩ জন স্বাস্থ্যকর্মী ছাড়াও স্থানীয় পাড়াকর্মীরাও নিয়োজিত থাকবে। পার্বত্য এলাকার দুর্গম প্রত্যন্ত গ্রামের বাসিন্দার শিশুদের ভিটামিন – এ প্লাস ক্যাপসুল খাওয়াতে কেন্দ্রে আনা নিশ্চিত করার জন্য হেডম্যান, কার্বারি, ইউপি মেম্বারসহ উপাসনালয়ের ধর্মীয় গুরুদের সহায়তা নেবে স্বাস্থ্য বিভাগ।

জাতীয় ভিটামিন- এ প্লাস ক্যাম্পেইন শতভাগ সফল করতে সহযোগিতার জন্য উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেক অবহিতকরণ সভায় উপস্থিত সকলের কাছে অনুরোধ জানানো হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: রামগড়, শিশু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − eleven =

আরও পড়ুন