রামগড় হানাদার মুক্ত দিবস পালিত

fec-image

৭১’র ৮ ডিসেম্বর পাক হানাদার বাহিনীকে পরাজিত করে স্বাধীন বাংলার পতাকা উড়ানো হয় রামগড়ের মাটিতে। মুক্তিযুদ্ধের এক নম্বর সেক্টরের সদর সীমান্তবর্তী মহকুমা শহর রামগড় শত্রু মুক্ত হয় এদিনে।

বুধবার (৮ডিসেম্বর) নানা কর্মসূচির মাধ্যমে উদযাপন করা হয় রামগড় হানাদার মুক্ত দিবস।উপজেলা প্রশাসনের উদ্যোগে দিবসটি উপলক্ষে বুধবার সকালে একটি শোভাযাত্রা বের করা হয়। উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে শোভাযাত্রাটি বের হয়ে মুক্তিযুদ্ধের স্মৃতিভাস্কর্য ‘বিজয়’ চত্বরে শেষ হয়।

পরে বিজয় ভাস্কর্য বেদীতে পুষ্পস্তবক অর্পন করা হয়। উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, বীরমুক্তিযোদ্ধা, রামগড় পৌরসভা, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডসহ বিভিন্ন সংগঠন পুষ্পস্তবক অর্পনকরে।

শেষে বিজয় ভাস্কর্য চত্বরে অনুষ্ঠিত হয় হানাদার মুক্ত দিবসের আলোচনা সভা। উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) উম্মে হাবিবা মজুমদারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন রামগড় উপজেলা চেয়ারম্যান বিশ্বপ্রদীপ কুমার কার্বারি।

সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা উম্রাচিং চৌধুরীর সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, রামগড় পৌরসভার মেয়র মো. রফিকুল আলম কামাল, থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ সামছুজ্জামান, বীরমুক্তিযোদ্ধা বাবুল মজুমদার, উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আসাদুজ্জামান ভুইয়া, সাংবাদিক মো. নিজাম উদ্দিন লাভলু।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × five =

আরও পড়ুন