রামগড় হাসাতালের ডাক্তার সংকট দ্রুত নিরসন হবে: মংশুইপ্রু চৌধুরী

fec-image

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংশুইপ্রু চৌধুরী রামগড় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার সংকট দ্রুত নিরসনের ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন।

বুধবার (১২ মে) সরেজমিনে পরিদর্শনে এসে তিনি সংশ্লিষ্ট কর্মকর্তাকে এ আশ্বাস দেন।

প্রসঙ্গত, করোনাকালীন এ জরুরি সময়ে ৫০ শয্যার রামগড় উপজেলা হাসপাতালে বর্তমানে একজন মাত্র মেডিক্যাল অফিসারেের স্থায়ী পোস্টিং রয়েছে। এছাড়া একজন রাউজান ও অন্যজন লক্ষ্মিছড়ি থেকে এখানে ডেপুটেশনে আছে। মারাত্মক ডাক্তার সংকটের কারণে উপজেলায় চিকিৎসা ব্যবস্থা অত্যন্ত নাজুক ।

হাসপাতালের ডাক্তার সংকটে দুর্বস্থায় বুধবার আকস্মিকভাবে পরিদর্শনে আসেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংশুইপ্রু চৌধুরী অপু। তিনি হাসপাতালে স্থাপিত সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম রুম, জরুরি বিভাগ পরিদর্শন করেন। পরে হাসপাতালের সার্বিক বিষয় নিয়ে এবং রামগড়ে করোনা পরিস্থিতি সম্পর্কে স্বাস্থ্য কর্মকর্তার সাথে বিস্তারিত আলোচনা করেন।

এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রতীক সেন হাসপাতালের ডাক্তার সংকটসহ বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। বিশেষ করে ডাক্তার শূণ্যতার কথা শুনে চেয়ারম্যান মংশুইপ্রু চৌধুরী নিজেই আশ্চর্য হন। তিনি তাৎক্ষণিকভাবে খাগড়াছড়ির সিভিল সার্জনকে ফোন করে দ্রুত ডাক্তার পোস্টিংয়ের ব্যবস্থা নিতে নির্দেশ দেন। হাসপাতাল পরিদর্শনকালে অন্যন্যের মধ্যে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরঞ্জয় ত্রিপুরা, মেমং মারমা, রামগড় উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কার্বারী প্রমুখ উপস্থিত ছিলেন।

পরিদর্শন শেষে পরিষদের সদস মংশুইপ্রু চৌধুরী উপস্থিত সাংবাদিকদের বলেন, রামগড় হাসপাতালের ডাক্তারের সংকট দ্রুত নিরসনের জন্য নতুন ডাক্তার পোস্টিংয়ের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ডাক্তার, রামগড়, সংকট
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন