রামুতে করোনা সচেতনতায় কাজ করছে ‘স্বপ্ন’

fec-image

রামুতে করোনা প্রতিরোধে সচেতনতা সৃষ্টিতে জনসাধারণকে ৩ ফুট দূরত্বে দাঁড়াতে ব্যবসা প্রতিষ্ঠানের সামনে লাল বৃত্ত অংকন করেছেন সামাজিক সংগঠন ‘স্বপ্ন’ এর সদস্যরা।

বুধবার(২৬ মার্চ) রাতে চৌমুহনী স্টেশন ও আশপাশের দোকান-পাটের সামনে ব্যতিক্রমী এ সচেতনতামূলক উদ্যোগ চোখে পড়ে। এছাড়া সংগঠনটির উদ্যোগে পাড়া-মহল্লায় জীবাণুনাশক স্প্রে এবং সচেতনতামূলক প্রচারণা চালানো হয়েছে।

সামাজিক ও মানবিক সংগঠন ‘স্বপ্ন’ এর প্রতিষ্ঠাতা শিক্ষক সুমথ বড়ুয়া জানিয়েছেন, সংগঠনের সদস্যরা তাদের সীমিত সাধ্যে করোনাভাইরাসের প্রভাব থেকে জনসাধারণকে রক্ষায় সচেতনতা সৃষ্টির উদ্যোগ নিয়েছে।

এরই অংশ হিসেবে বুধবার (২৫ মার্চ) রামু চৌমুহনী স্টেশন ও আশপাশের দোকান-পাটে লাল রংয়ের বৃত্ত অংকন করে জনসাধারণকে ৩ ফুট দূরত্ব বজায় রেখে দাঁড়ানোর জন্য প্রচারণা চালানো হয়েছে।

একইদিন সকালের রামুর পশ্চিম মেরংলোয়া ও আশপাশের এলাকায় জীবাণুনাশক স্পে করা হয়।

সংগঠনটির সাধারণ সম্পাদক জিৎময়, ইমরান, তারেক, ডালিম, বাবুসহ একঝাঁক সদস্য এসব কর্মসূচিতে স্বতঃস্ফূর্তভাবে অংশ নিয়েছেন। কক্সবাজার জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাদ্দাম হোসেনের পৃষ্টপোষকতায় এ কর্মসূচি আয়োজন করা হয়। সংগঠনের এ কর্মসূচি অব্যাহত থাকবে।

ব্যবসায়িরা জানান, সামাজিক দূরত্ব বজায় রাখার এ কর্মসূচি ব্যতিক্রম। এরফলে জনগণ করোনাভাইরাস থেকে নিজেদের সুরক্ষায় আরো অধিক সচেতন হবে। এজন্য তারা স্বপ্ন’এর সাথে সংশ্লিষ্ট সবাইকে কৃতজ্ঞতা জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, রামু, স্বপ্ন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 + four =

আরও পড়ুন