রামুতে জমি নিয়ে বিরোধের জেরে হামলার শিকার বৃদ্ধ

fec-image

রামুতে জমি নিয়ে বিরোধের জের ধরে ৭০ বছর বয়সী ব্যক্তিকে কুপিয়ে আহত করেছে প্রতিপক্ষ। রবিবার (২৭ ডিসেম্বর) রাত সাতটায় রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের উখিয়ারঘোনা স্কুলপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। গুরতর আহত নুর আহমদ ওই এলাকার মৃত আবদুল আজিজের ছেলে। তাকে মূমূর্ষু অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় রবিবার রাতে রামু থানায় লিখিত এজাহার দিয়েছেন আহত নুর আহমদের ছেলে আবুল কালাম। অভিযোগে উল্লেখ করা হয়েছে-নুর আহমদ মাগরিবের নামাজ পড়ার জন্য বাড়ি থেকে বের হন। সন্ধায় স্থানীয় চায়ের দোকানে সময় কাটিয়ে বাড়ি ফেরার পথে মো. হাসান, মো. নবী, আবুল হোছন ও মো. আবদুল্লাহর নেতৃত্বে একটি সংঘবদ্ধ চক্র পরিকল্পিতভাবে তার উপর হামলা চালায়।

হামলাকারিরা দা দিয়ে নুর আহমদের মাথায় ও বাম হাতে কোপ দেয়। এছাড়াও তাকে শারীরিকভাবে ব্যাপক প্রহার করা হয়। এতে নুর আহমদ রক্তাক্ত ও অজ্ঞান হয়ে ঘটনাস্থলে পড়ে যান। স্থানীয়রা তাকে প্রথমে রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করান।

লিখিত এজাহারে আরো উল্লেখ করা হয়েছে-হামলাকারিরা নুর আহমদের বসত ভিটার একাংশ জোরপূর্বক দখলের জন্য দীর্ঘদিন অপচেষ্টা চালিয়ে আসছে। এতে নিরুপায় হয়েছে নুর আহমদ কক্সবাজার বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে এমআর মামলা (নং ৮২৫/২০) দায়ের করেন।

ওই মামলায় তদন্ত প্রতিবেদন নুর আহমদের পক্ষে গেলে বিজ্ঞ আদালত হামলাকারিদের ওই জমিতে প্রবেশে নিষেধাজ্ঞা দেন। এতে ক্ষিপ্ত হয়ে হাসান ও তার সহযোগিরা পরিকল্পিতভাবে এ হামলার ঘটনায় ঘটিয়েছে। এ ঘটনায় এলাকায় জনমনে ক্ষোভের সঞ্চার হয়েছে।

রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) কেএম আজমিরুজ্জামান জানিয়েছেন-এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: রামু, হামলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 + 5 =

আরও পড়ুন