রামুতে ‘জোয়ারিয়ানালা স্বেচ্ছাসেবক টিম’র উদ্যোগে জীবাণুনাশক স্প্রে ও সচেতনতামুলক ক্যাম্পিং

fec-image

রামুতে জীবাণুনাশক স্প্রে ও জনসচেতনতামুলক ক্যাম্পিং করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘জোয়ারিয়ানালা স্বেচ্ছাসেবক টিম’। এতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কসহ গ্রামীন সড়কে চলাচলকারি যানবাহন এবং স্থানীয় জনসাধারণকে জীবাণুনাশক স্প্রে করার পাশাপাশি জনসচেতনতা সৃষ্টিতে লিফলেট ও মাইকিংসহ বিভিন্নভাবে প্রচারণাও চালানো হয়।

করোনা পরিস্থিতি মোকাবেলায় নিজেদের শ্রম ও অর্থায়নে প্রশংসনীয় এ কার্যক্রম চালায় সংগঠনের একঝাঁক সদস্য।

বুধবার (২৫ মার্চ) ‘জোয়ারিয়ানালা স্বেচ্ছাসেবক টিম’ এর এ কার্যক্রম উদ্বোধন করেন, জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমেদ প্রিন্স।

ইতোপূর্বে এ সংগঠনটি এলাকায় স্বেচ্ছায় রক্তদান, রক্তের গ্রুপ নির্ণয়, পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানসহ বিভিন্ন সেবা ও জনকল্যাণমূলক কর্মকাণ্ড পরিচালনা করে।

জোয়ারিয়ানালা স্বেচ্ছাসেবক টিমের আজীবন সদস্য কায়সার আহমদ জনি, এডমিন রহিম উদ্দিন সোহেল নুরুল আলম জানান, করোনা ভাইরাস প্রতিরোধে বুধবার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক, জোয়ারিয়ানালা বাজার, মাদ্রাসা গেইট স্টেশন, জোয়ারিয়ানালা ইউনিয়নের বিভিন্ন অলিগলিতে যানবাহন এবং জনসাধারণের হাতে জীবাণুনাশক স্প্রে করা হয়।

এসময় সংগঠনের সদস্যরা করোনা ভাইরাস প্রতিরোধে বিভিন্ন সচেতনতামূলক প্রচারণা চালান।

এর আগে এ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জোয়ারিয়ানালা স্বেচ্ছাসেবক টিমের আজীবন সদস্য কামাল শামসুুদ্দিন আহমদ প্রিন্স বলেন, বাংলাদেশসহ পুরো বিশ্ব এখন করোনার ভয়াল থাবায় আক্রান্ত।

পরিস্কার-পরিচ্ছন্নতার পাশাপাশি জনসচেতনতা এ রোগ থেকে মানুষকে বাঁচাতে পারে। তাই এ সংগঠনের জীবাণুনাশক স্প্রে করার উদ্যোগ সময়োপযোগি এবং প্রশংসার দাবি রাখে।

উদ্বোধন অনুষ্ঠান, জীবাণুনাশক স্প্রে ও সচেতনতামূলক কার্যক্রমে অংশ নেন- জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের সদস্য, জসিমুল ইসলাম, মুফিজুর রহমান ও আবু তালেব, জোয়ারিয়ানালা স্বেচ্ছাসেবক টিমের আজীবন সদস্য কায়সার আহমদ জনি, এডমিন রহিম উদ্দিন সোহেল, এডমিন নুরুল আলম, কো-এডমিন দেলোয়ার হোসেন, আদনান শাহেদ, এনামুল হক, ফিরোজ আহমদসহ সংগঠনের সাধারণ সদস্যবৃন্দ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: রামু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three + 5 =

আরও পড়ুন