রামুতে দুই শিশু হত্যাকারীদের ফাঁসির দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

pic-hafiz-gar

নিজস্ব প্রতিনিধি:

রামুর গর্জনিয়ার বড়বিল গ্রামের কোমলমতি দুই শিশু সহোদরের হত্যাকারী এবং চিহ্নিত অপরাধীদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে গর্জনিয়ার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা। রোববার সকাল ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ঐতিহাসিক শাহ সূজা সড়কের আমির মোহাম্মদ চৌধুরী বাচ্চু চত্তরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তারা বলেন, শিশু হত্যাকারিরা দেশ ও জাতির শত্রু। তারা মানুষরুপি জানোয়ার। তাদেরকে দ্রুত সময়ের মধ্যে ফাঁসির দড়িতে ঝুলাতে হবে। পাশাপাশি সমস্ত শিশুদের নিরাপত্তার স্বার্থে বাকি সন্ত্রাসীদের আইনের আওতায় এনে এদের গড়ফাদার ও র্সোসদেরকে চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করতে আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্ট প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন।

মানববন্ধন ও সমাবেশের উদ্যোক্তা সাংবাদিক হাফিজুল ইসলাম চৌধুরীর সঞ্চালনায় আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন, গর্জনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তৈয়ব উল্লাহ চৌধুরী, সাবেক চেয়ারম্যান ছুরুত আলম চৌধুরী, আওয়ামী লীগনেতা হাবিব উল্লাহ চৌধুরী, সামাজসেবক আলহাজ্ব ইদ্রিস সিকদার, হাজী ইউনুছ মাতবর, গর্জনিয়া উচ্চবিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক কায়সার জাহান চৌধুরী, হেড মৌলভি আবু মুছা কুতুবি ও সাংবাদিক মাঈনুদ্দিন খালেদ। সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন গর্জনিয়া উচ্চবিদ্যালয় প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের সভাপতি মুহিবুল্লাহ চৌধুরী জিল্লু।

এ সময় পোয়াংগেরখিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুল হক হেলালি, গর্জনিয়া উচ্চবিদ্যালয়ের শিক্ষক আহমদ শাহ বাবুল, সুকুমার বড়–য়া, অসিত পাল, সামাজিক উদ্যোক্তা শাহারীয়ার ওয়াহেদ, উপজেলা যুবলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আবছার কামাল, কচ্ছপিয়ার যুবনেতা রেজাউল করিম টিপু, ছাত্রনেতা তৌহিদুল ইসলাম, গর্জনিয়া বিদ্যাপীঠের পরিচালক আবদুল্লাহ আল মামুন, কোডেকের এলএফ নাজিম উদ্দিন, মরিয়ম বেগম, গর্জনিয়া যুবলীগের সভাপতি হাফেজ আহমদ, সাংগঠনিক সম্পাদক বেলাল উদ্দিন সাহেদ, যুবলীগনেতা লোকমান হাকিম, স্বেচ্ছাসেবক লীগ নেতা সাইফুল ইসলাম সিকদার, সরওয়ার কামাল, ছাত্রনেতা মোহাম্মদ শহিদুল্লাহ, যুবনেতা জসিম উদ্দিন হেলালি প্রমূখ উপস্থিত ছিলেন।

আয়োজিত এ মানববন্ধনে গর্জনিয়া উচ্চবিদ্যালয়, পোয়াংগেরখিল সরকারি প্রাথমিক বিদ্যালয়, গর্জনিয়া বিদ্যাপীঠ, কচ্ছপিয়া আইডিয়াল স্কুল এবং গর্জনিয়া ইউনিয়নের ২০টি শিখন স্কুলসহ প্রায় দেড় হাজার শিক্ষার্থী বিভিন্ন স্লোগানের ব্যানার এবং প্লেকার্ড নিয়ে অংশ নেন।

সমাবেশে বক্তব্য শেষে সন্ত্রাসীদের হাতে নিহত মোহাম্মদ হাসান শাকিল ও মোহাম্মদ হোছাইন কাজলের আত্মার-মাগফেরাত কামনা করে অনুষ্ঠিত বিশেষ মোনাজাতে সকলেই অংশ নেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 1 =

আরও পড়ুন