parbattanews

রামুতে দেয়াল ধসে মারা গেছে খামারের ৩ শতাধিক মুরগী ও কবুতর

রামুতে পাহাড়ের পাদদেশে স্থাপিত মন্দিরের দেয়াল ধসে একটি বসত বাড়ি বিধ্বস্ত হয়েছে। এতে বাড়ির খামার ঘরটি মাটি চাপা পড়ে সেখানে থাকা ৩ শতাধিক মুরগী ও কবুতর মারা গেছে।

রবিবার ( ৬ আগস্ট) ভোর ৪ টার দিকে রামু উপজেলার রাজারকুল ইউনিয়নের উত্তর ঘোনারপাড়া এলাকার বাসিন্দা আনসার ভিডিপি দলনেত্রী রেখা বড়ুয়ার বাড়িতে দেয়াল ধ্বসের এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত বাড়ির বাসিন্দা রেখা বড়ুয়া জানান, মন্দিরের উপরে পানি চলাচলের পথ বন্ধ করে দেয়ায় প্রবল বৃষ্টির পানি জমে দেয়ালটি ধসে পড়েছে। এতে তার বসতবাড়িটি সম্পূর্ণ বিধ্বস্ত হয়েছে। এছাড়া বাড়ির খামারটি মাটি চাপা পড়ে ৩ শতাধিক মুরগী ও কবুতর মারা গেছে। এতে কয়েক লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

তিনি আরও জানান, কয়েকটি বেসরকারি সংস্থা থেকে ঋণ নিয়ে তিনি দেশী মুরগী ও কবুতরের খামার করেছিলেন। মুরগীগুলো বিক্রির উপযোগি হয়েছে। এখন এতগুলো মুরগী ও কবুতর মারা যাওয়ায় তিনি নিঃস্ব হয়ে পড়েছেন।

খবর পেয়ে ক্ষতিগ্রস্ত বাড়ি ও খামার দেখতে যান রাজারকুল ইউনিয়ন পরিষদের নারী সদস্য আলম শাইর ও রুমা আকতার। তাঁরা জানান, বাড়ির পার্শ্ববর্তী মন্দিরের দেয়ালটি প্রবল বর্ষর্ণের কারণে রেখা বড়ুয়ার বসত বাড়ি ও খামার ঘরে ধসে পড়েছে। এ ঘটনায় হতদরিদ্র রেখা বড়ুয়া নিঃস্ব হয়ে পড়েছেন। প্রশাসন ও বিত্তবানদের রেখা বড়ুয়ার সহায়তায় এগিয়ে আসার আহবান জানিয়েছেন তাঁরা।

এ ব্যাপারে জানতে চাইলে রামকূট বনাশ্রম বৌদ্ধ বিহারের অধ্যক্ষ কে. শ্রী জ্যোতিসেন ভিক্ষু জানান,খবর পেয়ে রবিবার সকালে তিনি ক্ষতিগ্রস্ত বাড়িটি দেখতে গিয়েছিলেন। ইতিপূর্বে রেখা বড়ুয়া দেয়ালের পাশে পাহাড় কেটে খামার ঘর নির্মাণ করেছেন। এ কারণে দেয়ালটি ধ্বসে পড়েছে। মঙ্গলবার মন্দিরে একটি ধর্মীয় অনুষ্ঠান আছে। ওই অনুষ্ঠানে স্থানীয়দের সাথে বৈঠক করে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Exit mobile version