রামুতে প্রাণিসম্পদ প্রদর্শনী ও পুরস্কার বিতরণ

fec-image

রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা বলেছেন, দেশের বিশাল জনগোষ্ঠির চাহিদা পূরণে প্রাণিসম্পদ বৃদ্ধিতে প্রান্তিক কৃষক ও খামার মালিকদের এগিয়ে আসতে হবে। বৈজ্ঞানিক পদ্ধতি অবলম্বন করে উন্নত প্রজাতির পশু ও হাঁস-মুরগী পালনের মাধ্যমে এ লক্ষ্য পূরণ সম্ভব হবে। এজন্য সরকারের পক্ষ থেকে সকল ধরনের সহযোগিতা দেয়া হচ্ছে।

রামুতে প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২১ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভা, পুরস্কার ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ইউএনও প্রণয় চাকমা একথা বলেন। “পুষ্টি, মেধা, দারিদ্র বিমোচন-প্রাণিসম্পদ প্রদর্শনীর আয়োজন” এ প্রতিপাদ্যে প্রাণীসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এবং প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় রামু উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে এ প্রদর্শনীর আয়োজন করে।

শনিবার (৫ জুন) রামু খিজারী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে প্রদর্শনী উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন-রামু উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আফসানা জেসমিন পপি, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. সালাহ উদ্দিন এবং রামু উপজেলা ডেইরী এসোসিয়েশনের সভাপতি মুক্তিযোদ্ধা মোজাফ্ফর আহমদ।

এতে স্বাগত বক্তব্য রাখেন-উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ও প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২১ বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ডা. রুপেন চাকমা। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন- প্রাণিসম্পদ দপ্তরের উপ-সহকারি কর্মকর্তা আবদুল মোতালেব।

প্রদর্শনীতে প্যানেল বিচারকমন্ডলী ৩টি ক্যাটাগরী যথাক্রমে ১. গাভী/ষাড়/বকনা/মহিষ, ২. বাছুর/ছাগল/ভেড়া, ৩. হাঁস/মুরগী/অন্যান্য পাখি এর উপর ১ম, ২য়, ৩য় স্থান বিজয়ী নির্বাচন করেন। অনুষ্ঠানে বিজয়ী ৯জন এবং বিশেষ পুরস্কারপ্রাপ্ত ১ জন সহ মোট ১০ জন খামারীকে আকর্ষণীয় পুরস্কার এবং সনদপত্র বিতরণ করা হয়।

প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ বাস্তবায়নে উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের উপ-সহকারি কর্মকর্তা সুজিত কুমার নাথ, সুভাষ দে, নাছির আহমদ, হাম্মাদ মিয়া, অফিস সহকারি মনতোষ সাহা, এলএফএ দীনবন্ধু রায়, মজনু শেখ ছাড়াও এলএসপি, এআই টেকনেশিয়ানগণ সার্বিক দায়িত্ব পালন করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 + 16 =

আরও পড়ুন