parbattanews

রামুতে বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকায় রিয়াজ উল আলমের ত্রাণ বিতরণ অব্যাহত

নিজস্ব প্রতিনিধি:
কক্সবাজারের রামু উপজেলার ফতেখাঁরকুল মেরংলোয়াসহ বিভিন্নস্থানে দুর্গতদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম। তিনি শুক্রবার (৩১ জুলাই) বন্যায় সব চেয়ে ক্ষতিগ্রস্ত ফতেখাঁরকুল মেরংলোয়া গ্রামসহ দক্ষিণ চাকমারকুল, নাছিরা পাড়া এলাকায় ক্ষতিগ্রস্ত লোকজনের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

এদিকে মেরংলোয়া গ্রামে ত্রাণ বিতরণকালে সংক্ষিপ্ত সভায় বক্তব্য রাখেন রামু উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুদ হোসেন, রামু উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক শামসুল আলম, সু-শাসনের জন্য নাগরিক রামুর সভাপতি মাষ্টার মোহাম্মদ আলম, অধ্যাপক উজ্জত উল্লাহ। এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষক কিশোর বড়ুয়া, বিশিষ্ট আওয়ামীলীগ নেতা মাসুদুর রহমান মাসুদ, সাহাব উদ্দিন, জেলা যুবলীগ নেতা পলক বড়–য়া আপ্পু, উপজেলা যুবলীগের নেতা নবীউল হক আরাকান, ওসমান গনি, স্বেচ্ছাসেবকলীগ নেতা মঞ্জুরসহ এলাকার জনপ্রতিনিধি, এলাকার গন্যমান্য ব্যক্তি বর্গ উপস্থিত ছিলেন।

ত্রান বিতরণকালে রামু উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম বলেন, চলতি বর্ষা মৌসুমে পর পর দু’ বারের ভয়াবহ বন্যায় বেশী ক্ষতিগ্রস্ত হয়েছে পুরো মেরংলোয়া গ্রাম। হাইটুপীর ভাঙন দিয়ে বাঁকখালীর পানি ঢুকে পড়ায় দীর্ঘ এক মাস ধরে এই গ্রামটি বন্যা পানিতে ডুবে রয়েছে। এই এলাকার মানুষ সীমাহীন দূর্ভোগে পড়েছে। তাই দ্রুত সময়ের মধ্যে হাইটুপী ভূত পাড়া জাদি পাড়া সড়কের ভাঙন এলাকায় বন্যা নিয়ন্ত্রণ বাঁধ নির্মান করে মেরংলোয়াবাসীকে বন্যা কবল থেকে রক্ষা করা হবে।

মেরংলোয়া গ্রামের বাসিন্দা অধ্যাপক ইজ্জত উল্লাহ বলেন, এলাকার মানুষ ত্রাণ চায়না। চায় পরিত্রান। যদি খুব তাড়াতাড়ি হাইটুপী বেড়িবাঁধ মেরামত করা হোক।

Exit mobile version