parbattanews

রামুতে সাংবাদিক কুপিয়ে পা বিচ্ছিন্নকারী আসামি মোস্তাক গ্রেফতার

কক্সবাজারের রামু খুনিয়াপালংয়ে রাম দা দিয়ে কুপিয়ে সাংবাদিক আমান উল্লাহ আনোয়ারের পা বিচ্ছিন্নকারী সেই মোস্তাক আহম্মদকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫। সাংবাদিককে কুপিয়ে আহত করা মামলাসহ মোস্তাকের বিরুদ্ধ রয়েছে আপন শিশু সন্তানকে হত্যা মামলার গ্রেফতারি পরোয়ানা ও একাধিক মামলা।

সোমবার (২৪ জুলাই) মধ্য রাতে র‌্যাব-১৫ এর একটি দল কক্সবাজার সদরের পিএমখালী এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে বলে জানিয়েছেন, র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী। সে রামু খুনিয়াপালং ইউনিয়নের দারিয়ারদীঘি থোয়াইংগা কাটা গ্রামের মৃত মো. শফির ছেলে।

জানা গেছে, গত ২৪ জুন সন্ধ্যায় কক্সবাজারের রামু থানাধীন খুনিয়াপালং ইউনিয়নের দারিয়ারদীঘি এলাকায় আমান উল্লাহ আনোয়ার স্থানীয় মসজিদ থেকে নামাজ শেষে বাড়ি ফেরার পথে মোস্তাক আহমদসহ অন্যান্য আসামীরা তার মোটরসাইকেল গতিরোধ করে এলোপাতাড়ি কুপায়। এতে আমান উল্লাহ আনোয়ারের বাম পায়ের হাঁটুর জয়েন্টের অর্ধাংশ পা বিচ্ছিন্ন হয়ে যায়।

পরবর্তীতে বিচ্ছিন্ন হাটুর অর্ধাংশ আর জোড়া লাগানো সম্ভব হয়নি। ফলে সাংবাদিক আমান আনোয়ার সারাজীবনের জন্য পঙ্গু হয়ে যায়।

সাংবাদিক আমান উল্লাহ আনোয়ার কক্সবাজারের স্থানীয় দৈনিক আপন কন্ঠ পত্রিকায় স্টাফ রিপোর্টার পদে কর্মরত। এ ঘটনায় আমান উল্লাহ আনোয়ার বাদী হয়ে ৩ জনের বিরুদ্ধে রামু থানায় মামলা দায়ের করেন।

র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী জানান, জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামি মোস্তাক ঘটনার সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করেন। তার বিরুদ্ধে কক্সবাজারের রামু থানায় হত্যা ও ডাকাতির প্রস্তুতিসহ ৪টির অধিক মামলা রয়েছে। তাকে রামু থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি ।

নিউজটি ভিডিওতে দেখুন:

Exit mobile version