রামুতে হাতির আক্রমনে কৃষকের প্রাণহানি

fec-image

রামুতে হাতির আক্রমনে প্রাণ হারিয়েছেন কৃষক। সোমবার (২২ মার্চ) সকাল ১১টায় বন বিভাগের জোয়ারিয়ানালা রেঞ্জের আওতাধীন হাতিখাইয়া মসজিদের ঝিরি নামক এলাকার এ ঘটনা ঘটে।

নিহত মো. আবছার কামাল (৫৫) রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের উখিয়ারঘোনা, গনিয়াকাটা এলাকার মৃত মোজাহের মিয়ার ছেলে।

নিহতের পরিবারের সদস্যরা জানিয়েছেন, নিহত আবছার কামাল বনের পাশে জমিতে চাষাবাদ করে জীবিকা নির্বাহ করতেন। সোমবার (২২ মার্চ) সকালে তিনি ওই এলাকায় ক্ষেতে কাজ করার উদ্দেশ্যে বাড়ি থেকে রওনা দেন। পথিমধ্যে রাবার বাগানের পাশ্ববর্তী মসজিদের ঝিরি নামক এলাকায় পৌছলে তিনি বন্য হাতির কবলে পড়েন। এসময় বন্য হাতিটি তাকে তাড়া করে পায়ে পিষ্ট করে। এতে আবছার কামালের হাত, পা, মেরুদন্ড সহ শরীরের বিভিন্ন অঙ্গ ক্ষতবিক্ষত হয়ে যায়। সকাল ১১টার দিকে রাখাল ছেলেরা মুমূর্ষু অবস্থায় আবছার কামালকে দেখতে পায়। লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে তিনি প্রাণ হারান।

বন বিভাগের জোয়ারিয়ানালা রেঞ্জ কর্মকর্তা সুলতান মাহমুদ টিটু জানিয়েছেন, হাতির আক্রমনে আবছার কামাল নামক একজনের মৃত্যুর বিষয়টি তিনি জেনেছেন। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা নেয়া হবে।

ময়নাতদন্ত শেষে সোমবার রাত সাড়ে আটটায় কাউয়ারখোপ ইউনিয়নের উখিয়ারঘোনা সওদাগর পাড়া জামে মসজিদ প্রাঙ্গনে আবছার কামালের নামাজে জানাযা অনুষ্ঠিত হয। পরে তাকে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়। নিহত আবছার কামাল ৫ সন্তানের জনক। তার মৃত্যুতে পরিবারটিতে শোকের ছায়া নেমে এসেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three + three =

আরও পড়ুন